Corona Cases Lockdown News: রাজ্যে দৈনিক মৃত্যু কমে ৩৮, দেখে নিন আপনার জেলায় সংক্রমণের ছবিটা কেমন…

| Edited By: | Updated on: Jun 24, 2021 | 12:39 AM

নতুন আক্রান্তের সংখ্যা ৪২ হাজার থেকে বেড়ে হল ৫০ হাজার।

Corona Cases Lockdown News: রাজ্যে দৈনিক মৃত্যু কমে ৩৮, দেখে নিন আপনার জেলায় সংক্রমণের ছবিটা কেমন...
ফাইল ছবি

নয়া দিল্লি: নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়েনি দেশে। মঙ্গলবার অর্থাৎ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (COVID-19) সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ৮৪৮ জন। সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ৪২ হাজারের কিছু বেশি। অর্থাৎ এক দিনে আক্রান্ত বেড়ে ১৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৫৮ জনের, যা সোমবারের তুলনায় কিছুটা কমবেশি। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩,০০,২৮,৭০৯, সুস্থ হয়েছেন মোট ২,৮৯,৯৪,৮৫৫ জন, দেশে মোট মৃতের সংখ্যা ৩,৯০,৬৬০। এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬,৪৩,১৯৪।

অন্যদিকে, টিকাকরণ নিয়ে ফের ধোঁয়াশা তৈরি হয়েছে দেশে। সোমবার ৮৮ লক্ষ মানুষের টিকাকরণের পর মঙ্গলবার তা একধাক্কায় ৫৩ লক্ষে নেমে এসেছে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 23 Jun 2021 09:39 PM (IST)

    রাজ্যে দৈনিক মৃত্যু কমে ৩৮, দেখে নিন আপনার জেলায় সংক্রমণের ছবিটা কেমন…

    কলকাতা:  গত কয়েকদিন যাবৎ দিব্যি কমছিল রাজ্যের করোনা সংক্রমণ। কিন্তু, বুধবার আচমকাই বৃদ্ধি পেল রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা। মঙ্গলবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যদিও স্বস্তি দিয়েছে মৃত্যুর কম হার। গত কয়েকদিনের তুলনায় বুধবার অনেকটাই কমেছে দৈনিক মৃত্যু। তবে মোটের উপর সব জেলাতেই সংক্রমণের হার নিম্নমুখী। মঙ্গলবার রাজ্যের ১১ টি জেলায় করোনায় কোনও মৃত্যু হয়নি। যত সংখ্যক টেস্ট হয়েছে তার মধ্যে পজিটিভিট ধরা পড়েছেন মাত্র ৩.৪৬ শতাংশ মানুষ।

    সবিস্তারে পড়ুন: লাগাতার কমার পর হঠাৎ বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ, পজিটিভিটির হার সাড়ে ৩ শতাংশ

  • 23 Jun 2021 04:41 PM (IST)

    আমেরিকার কাছে ‘গ্রেটেস্ট থ্রেট’ ডেল্টা ভ্যারিয়েন্ট, দাবি ফৌসির

    Antoni Fauci

    ফাইল চিত্র

    দেশে তো বটেই বিদেশেও দাপাচ্ছে করোনা ডেল্টা স্ট্রেন (Delta Strain)। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ভবিষ্যতে সারা বিশ্বে উদ্বেগের কারণ হয়ে উঠতে পারে করোনার এই স্ট্রেন। আমেরিকাও এই স্ট্রেনের বাড়বাড়ন্তকে ভয় পাচ্ছে বলে জানান মার্কিন প্রেসিডেন্টের স্বাস্থ্য উপদেষ্টা অ্যান্টনি ফৌসি। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ডেল্টা ভ্যারিয়েন্ট আমেরিকার ভয়ের কথা জানান।

    বিস্তারিত পড়ুন: আমেরিকার কাছে ‘গ্রেটেস্ট থ্রেট’ ডেল্টা ভ্যারিয়েন্ট, দাবি ফৌসির

  • 23 Jun 2021 10:21 AM (IST)

    ভারতে ‘উদ্বেগের কারণ’ ডেল্টা প্লাস, স্বাস্থ্য মন্ত্রক জারি করল বিশেষ নির্দেশিকা

    ভারতে 'উদ্বেগের কারণ' ডেল্টা প্লাস, স্বাস্থ্য মন্ত্রক জারি করল বিশেষ নির্দেশিকা

    করোনা ভাইরাসের ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টকে ‘উদ্বেগের কারণ’ হিসেবে চিহ্নিত করল ভারত। ইতিমধ্যেই দেশের তিন রাজ্যে চিহ্নিত হয়েছে এই নতুন ভ্যারিয়েন্ট। তাই কেন্দ্রে তরফে সংশ্লিষ্ট রাজ্যগুলিকে বিশেষ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ডেল্টা ভ্যারিয়েন্ট রূপ বদলে তৈরি হয়েছে ডেল্টা প্লাস। নতুন এই ভ্যারিয়েন্টে ভ্যাকসিন কতটা কার্যকর হবে, সেই বিষয়টাও খতিয়ে দেখা হচ্ছে।

    বিস্তারিত পড়ুন: ভারতে ‘উদ্বেগের কারণ’ ডেল্টা প্লাস, স্বাস্থ্য মন্ত্রক জারি করল বিশেষ নির্দেশিকা

  • 23 Jun 2021 08:05 AM (IST)

    ২৪ ঘণ্টার ফারাকেই উধাও ‘ম্যাজিক’, ৮৮ থেকে টিকাকরণ নামল ৫৩ লক্ষে

    ২৪ ঘণ্টার ফারাকেই উধাও 'ম্যাজিক', ৮৮ থেকে টিকাকরণ নামল ৫৩ লক্ষে

    গত সোমবার দেশ টিকাকরণের রেকর্ড তৈরি হয়। যোগ দিবসের দিন টিকাপ্রাপ্ত হন দেশের প্রায় ৮৮ লক্ষ মানুষ। সেই রেকর্ডের পর টুইট করে সাধুবাদও জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু পরের দিনই টিকাকরণের পরিসংখ্যান প্রশ্ন তুলে দিয়েছে। সোমবারের রেকর্ড সংখ্যার ধারে কাছেও নেই মঙ্গলবারের হিসেব। একধাক্কায় টিকাকরণের সংখ্যা নেমে এসেছে ৫৩ লাখে। তাই রেকর্ড টিকাকরণ কি শুধুই চমক? প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা।

    বিস্তারিত পড়ুন: ২৪ ঘণ্টার ফারাকেই উধাও ‘ম্যাজিক’, ৮৮ থেকে টিকাকরণ নামল ৫৩ লক্ষে

Published On - Jun 23,2021 8:03 AM

Follow Us: