Covid Vaccine Stolen: শেষমেশ চুরি করোনা ভ্যাকসিন! টিকার খোঁজে তদন্তে পুলিশ

Covid Vaccine: শহরের ওল্ড সিটি এলাকার এক স্বাস্থ্য কেন্দ্র থেকে চুরি হয়ে গিয়েছে করোনা টিকা। জানা গিয়েছে, রাতের বেলা ওই স্বাস্থ্য কেন্দ্রে প্রবেশ করে আততায়ীরা

Covid Vaccine Stolen: শেষমেশ চুরি করোনা ভ্যাকসিন! টিকার খোঁজে তদন্তে পুলিশ
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 2:10 PM

হায়দরাবাদ: করোনা থেকে বাঁচতে টিকাকরণের ওপর জোর দেওয়ার কথা দীর্ঘদিন ধরেই দাবি করে আসছিলেন চিকিৎসকরা। গতকাল থেকে ষাটোর্ধ্ব ও কোভিড যোদ্ধাদের বুস্টার ডোজ় দেওয়ার কাজ শুরু হয়েছে। এই অবস্থায় তেলেঙ্গানার হায়দরাবাদে উঠল এক অবাক করা অভিযোগ। শহরের ওল্ড সিটি এলাকার এক স্বাস্থ্য কেন্দ্র থেকে চুরি হয়ে গিয়েছে করোনা টিকা। জানা গিয়েছে, রাতের বেলা ওই স্বাস্থ্য কেন্দ্রে প্রবেশ করে আততায়ীরা কোভিশিল্ডের ২৪ টি ভায়াল ও কোভ্যাকসিনের ১৭ টি ভায়াল চুরি করে নিয়ে গিয়েছে।

মিরচক থানা এলাকার কালিখাবার রোডে ওই স্বাস্থ্যকেন্দ্রটি অবস্থিত বলেই জানা গিয়েছে। স্বাস্থ্য কেন্দ্র সূত্রে খবর, চুরি যাওয়া ভ্যাকসিন ভায়াল গুলিতে কোভিশিল্ডের ৩৪০ টি ডোজ় ও কোভ্যাকসিনের ২৭০ টি ডোজ় রয়েছে। ভ্যাকসিনের পাশাপাশা স্বাস্থ্য কেন্দ্র থেকে কম্পিউটার ও আরও বেশ কিছু স্টেশনারি দ্রব্য চুরি করে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, স্বাস্থ্য কেন্দ্রের সামনে রাখা একটি অটো রিকশার চাকাও চুরি করা উদ্দেশ্যে খুলেছিল আততায়ীরা। কিন্তু শেষমেশ তা নিয়ে ওঠা সম্ভব হয়নি। ওই অটোতে চেপেই স্বাস্থ্যকর্মীরা নিকটবর্তী এলাকায় ভ্যাকসিন দেওয়ার কাজ করতেন। স্বাস্থ্যকর্মীদের অভিযোগের ভিত্তিতে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

উল্লেখ্য, দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। করোনা সংক্রমণের মাঝেই চোখ রাঙাচ্ছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। সংক্রমণের এই ঊর্ধ্বমুখী গ্রাফে স্বাভাবিকভাবেই চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসন ও জনগণের কপালে। তবে এর মধ্য়েই একটু স্বস্তি দিচ্ছে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১,৬৮,০৬৩ জন। গতকাল প্রকাশিত করোনা বুলেটিনে দৈনিক আক্রান্তের সংখ্য়া ছিল ১,৭৯,৭২৩ জন । অর্থাৎ আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় ৬.৪ শতাংশ কম। তবে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্য়ু হয়েছে ২৭৭ জনের। গতকাল সংক্রমণের হার ছিল ১৩.২৯ শতাংশ। তা কমে হয়েছে ১০.৬৪ শতাংশ।

আরও পড়ুন : PM Modi COVID Review Meeting: কোভিড পরিস্থিতি নিয়ে চলতি সপ্তাহেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে পারেন প্রধানমন্ত্রী