জঙ্গি হামলায় শহিদ দুই, গুরুতর আহত এ রাজ্যের সিআরপিএফ জওয়ান

কাশ্মীরে এই ধরনের জঙ্গি হামলা অবশ্য এই অঞ্চলে কোনও নতুন ঘটনা নয়।

জঙ্গি হামলায় শহিদ দুই, গুরুতর আহত এ রাজ্যের  সিআরপিএফ জওয়ান
সিআরপিএফ কনভয়ে হামলা
Follow Us:
| Updated on: Mar 25, 2021 | 8:38 PM

জলপাইগুড়ি: ফের জঙ্গি হামলার শিকার সিআরপিএফ। বৃহস্পতিবারের জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে দুই জওয়ানের। গুরুতর আহত আরও চার সিআরপিএফ জওয়ান, এদের মধ্যে এক জন এ রাজ্যেরই বাসিন্দা। তাঁর নাম জগন্নাথ রায়।

এ দিন কাশ্মীরের অবন্তিপুরায় সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে হামলার ঘটনা ঘটে। আর সেই হামলাতেই শহিদ হন দুই জওয়ান। কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার পরই আহতদের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালে নিয়ে গেলে এক সাব-ইন্সপেক্টরকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর নাম মাংগা রাম দেব বর্মন। পরে কনস্টেবল অশোক কুমারেরও মৃত্যু হয়।

জলপাইগুড়ির বাসিন্দা জগন্নাথ রায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর মাথায় আঘাত লেগেছে বলে জানা গিয়েছে। নাজিম আলি নামে আরও এক জওয়ানও গুরুতর আহত হয়েছেন। এই ঘটনার জন্য লস্কর-ই-তইবার জঙ্গিরাই দায়ী বলে জানিয়েছে কাশ্মীপ পুলিশ। কাশ্মীরে এই ধরনের জঙ্গি হামলা অবশ্য এই অঞ্চলে কোনও নতুন ঘটনা নয়।

আরও পড়ুন: পঞ্জাব যাওয়ার পথেই গাড়ি লক্ষ্য করে চলল এলোপাথাড়ি গুলি, গোষ্ঠীদ্বন্দ্বে মৃত ২

কয়েক দিন আগেই উপত্যকায় গুলির লড়াইতে খতম হয় চার জঙ্গি। কাশ্মীরের সোপিয়ানে এনকাউন্টার চলে। গোপন সূত্রে খবর পেয়েই এই অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সোপিয়ানের মানিহালে সন্ত্রাসবাদীদের উপস্থিতির খবর পেয়ে এলাকা ঘিরে ফেলে অভিযান চালানো হয়। সেনা বাহিনী, পুলিশ ও সিআরপিএফ অভিযান চালায় ওই এলাকায়।