Bizarre: বউ ফেরানোর দাবিতে ‘শোলে’ ছবির বীরুর ভূমিকায় অবতীর্ণ যুবক!

Sholay: এই ঘটনা গ্রামবাসীদের মনে করিয়েছে হিন্দি ছবি ‘শোলে’-এর দৃশ্য। সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ধর্মেন্দ্র এবং হেমা মালিনী।

Bizarre: বউ ফেরানোর দাবিতে 'শোলে' ছবির বীরুর ভূমিকায় অবতীর্ণ যুবক!
শোলে ছবিতে বীরু
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2022 | 1:20 PM

মুম্বই: স্ত্রী চলে গিয়েছে বাপের বাড়ি। কিছুতেই ফিরছে না। স্ত্রীকে বাড়ি ফেরাতে না পেরে স্বামীর কীর্তিতে হতবাক গ্রামবাসীরা। স্ত্রীকে ফেরাতে ওই ব্যক্তি উঠে পড়েছিলেন মোবাইলের টাওয়ারে। প্রায় ১০০ ফুট উচ্চতার মোবাইল টাওয়ারে উঠে স্ত্রীকে বাপের বাড়ি থেকে ফিরিয়ে আনার দাবি জানাতে থাকেন ওই ব্য়ক্তি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই কাজের সময় মত্ত অবস্থায় ছিলেন ওই ব্যক্তি। মদ খেয়েই মোবাইল টাওয়ারে উঠে চিৎকার করে স্ত্রীকে বাপের বাড়ি থেকে ফেরানোর দাবি জানাতে থাকেন তিনি। সম্প্রতি ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বাদনাপুর তেহশিলের দাভাদি গ্রামে।

মত্ত ব্যক্তিকে মোবাইলের টাওয়ারের উপর দেখে রীতিমতো ভিড় জমেছিল ওই এলাকায়। দাভাদি গ্রামের বাসিন্দারা জড়ো হয়ে তাঁকে বার বার টাওয়ার থেকে নেমে আসার অনুরোধ জানাচ্ছিলেন। কিন্তু স্ত্রী ফিরে না এলে কিছুতেই সেখান থেকে নামতে রাজি হচ্ছিলেন না তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে এসেছিল পুলিশ এবং দমকলের বাহিনী। সকলে বার বার ওই যুবককে বোঝানোর চেষ্টা করেন। স্ত্রীকে ফিরিয়ে আনা এবং দাম্পত্য সমস্যার সমাধানের চেষ্টা তাঁরা করবেন, এই আশ্বাসও দেন। সেই আশ্বাস পেয়ে টাওয়ার থেকে নেমে আসেন ওই ব্যক্তি। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম গণপত বাকল। টাওয়ারে ওঠার সময় তিনি মত্ত অবস্থায় ছিলেন বলে জানিয়েছেন এক দমকল আধিকারিক। এ নিয়ে ঘটনাস্থলে যাওয়া  দমকলের এক আধিকারিক বলেছেন, “ওই ব্যক্তি মত্ত ছিলেন। প্রায় চার ঘণ্টা পর টাওয়ার থেকে নেমে আসেন তিনি। তার পর তাঁকে আটক করা হয়েছিল। যদিও পরে ছেড়েও দেওয়া হয়েছে।”

এই ঘটনা গ্রামবাসীদের মনে করিয়েছে হিন্দি ছবি ‘শোলে’-এর দৃশ্য। সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ধর্মেন্দ্র এবং হেমা মালিনী। ছবিতে ধর্মেন্দ্রের চরিত্রের নাম ছিল বীরু এবং হেমা মালিনীর বাসন্তী। বাসন্তীকে ভাল লাগত বীরুর। বাসন্তীকে বিয়ে করতে চেয়ে গ্রামের একটি উঁচু ট্যাঙ্কে উঠে পড়েন এবং বাসন্তী তাঁকে বিয়ে করতে রাজি না হলে সেখান থেকে ঝাঁপ মেরে আত্মহত্যার হুমকি দিতে থাকেন। তা দেখে গ্রামবাসীরা বিয়ের আশ্বাস দিয়ে নামিয়ে আনেন বীরুকে। গণপতের কাণ্ড দেখে দাভাদি গ্রামের বাসিন্দারা শোলে ছবির ওই দৃশ্যের সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন বলে জানিয়েছেন।