সামনেই বিধানসভা! কংগ্রেসের ‘ঘোড়াকে’ পকেটে পুড়ল বিজেপি

Govindas Konthoujam Joins BJP: গতমাসেই ব্যক্তিগত কারণ দর্শিয়ে কংগ্রেসের সদস্যপদ ছাড়েন গোবিন্দাস। এরপর থেকেই বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা চলছিল।

সামনেই বিধানসভা! কংগ্রেসের 'ঘোড়াকে' পকেটে পুড়ল বিজেপি
বিজেপিতে যোগ দিচ্ছেন গোবিন্দাস কন্ঠৌজাম। ছবি:ANI

নয়া দিল্লি: বিরোধীদের জোটের বার্তা দিলেও দলের অন্দরে ভাঙন রুখতে ফের ব্যর্থ কংগ্রেস। যাকে সামনে রেখে আসন্ন বিধানসভা নির্বাচন লড়বে বলে ভাবা হয়েছিল, তিনি ক’দিন আগেই ইস্তফা দিয়েছিলেন দল থেকে। এ বার হাতে তুলে নিলেন গেরুয়া পতাকা। রবিবারই বিজেপিতে যোগ দিলেন মণিপুরের প্রাক্তন কংগ্রেস প্রধান গোবিন্দাস কন্ঠৌজাম (Govindas Konthoujam)। মণিপুরের বিজেপি প্রধান এন বিরেন সিং(N Biren Singh)-এর হাত ধরে তিনি নতুন দলে যোগ দেন।

গতমাসেই ব্যক্তিগত কারণ দর্শিয়ে কংগ্রেসের সদস্যপদ ছাড়েন গোবিন্দাস। এরপর থেকেই বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা চলছিল। এ দিন শাসক দলে যোগ দিয়েই তিনি বলেন, “আগামী বছরই মণিপুরে বিধানসভা নির্বাচন রয়েছে। ভারতীয় জনতা পার্টির জন্য আমি সর্বক্ষমতা দিয়ে লড়ব।” মণিপুরের মুখ্যমন্ত্রী ছাড়াও তাঁর যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ অনিল বালুনি ও রাজ্য়ের ভারপ্রাপ্ত সভাপতি সম্বিত পাত্র।

মুখ্যমন্ত্রী এন বিরেন সিংও প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, “আমিও কংগ্রেসে ছিলাম। কিন্তু গাড়ির চালকই যদি গভীর ঘুমে মগ্ন থাকে, তবে গাড়ি চলবে কীভাবে? হিংস, বনধ, অবরোধ লেগেই থাকত রাজ্যে। কিন্তু যবে থেকে কেন্দ্রের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তবে থেকেই মণিপুর শান্ত।”

প্রাক্তন মন্ত্রী তথা ছয়বারের বিধায়ক গোবিন্দাস দলে আসায় রাজ্যে বিজেপির হাত আরও শক্ত হবে বলেই জানান মণিপুরের মুখ্যমন্ত্রী। এ দিকে, নতুন দলে যোগ দিয়েই অসম-মিজোরাম সীমানা সমস্যা নিয়ে মুখ খোলেন প্রাক্তন কংগ্রেস নেতা। তিনি বলেন, “শীঘ্রই দুই রাজ্যের মধ্যে বিরোধ মিটে যাবে। ভুল বোঝাবুঝির কারণেই এই সমস্যার সৃষ্টি হয়েছে। মণিপুরের সঙ্গেও নাগাল্যান্ডের সীমানা নিয়ে সমস্যা রয়েছে, তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এই সমস্যাগুলির দ্রুত সমাধান হবে।” আরও পড়ুন: সন্ত্রাসবাদে যোগ সন্দেহে সম্মান গিয়েছে, সুপ্রিম কোর্টে বিচার চান যুবক

Click on your DTH Provider to Add TV9 Bangla