Gujarat Case: ভারতীয় সেনাকে স্যালুট, এই শিশু উদ্ধারের ভিডিয়ো দেখলে আপনিও গর্বিত হবেন! দেখে নিন

Rescue Operation: পুলিশের তরফে খবর পাওয়া মাত্রই ক্যাপ্টেন সৌরভের নেতৃত্বে সেনা উদ্ধারকারী দল ১০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে উপস্থিত হয়েছিল।

Gujarat Case: ভারতীয় সেনাকে স্যালুট, এই শিশু উদ্ধারের ভিডিয়ো দেখলে আপনিও গর্বিত হবেন! দেখে নিন
ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 09, 2022 | 6:43 PM

গুজরাট: ভারতীয় সেনাবাহিনীকে আমাদের সকলেরই অহঙ্কারের শেষ নেই। সেই ভারতীয় সেনা বাহিনীর জওয়ানরা বোরওয়েল থেকে ১৮ মাসের একটি শিশুকে উদ্ধার করেছে। গুজরাটের দুধাপুরের গ্রামে এই ঘটনাটি ঘটেছে। যে কায়দায় সেনা জওয়ানরা ওই শিশুটিকে উদ্ধার করেছে, তা দেখে নাগরিকদের প্রাণ বাঁচাতে তাদের দায়বন্ধতার কথাটা আরও একবার সামনে এসেছে। ১৮ মাসেরও ওই শিশুটি বোরওয়েলে পড়ে গিয়েছিলেন। মঙ্গলবারে রাতে এই ঘটনাটি ঘটেছে। শিশুটিকে উদ্ধার করতে না পেরে সেই এলাকার মিলিটারি স্টেশনে খবর দেওয়া হয়েছিল। সেনাবাহিনী এসে শিবম নামের ওই শিশুটিকে উদ্ধার করেছে।

পুলিশের তরফে খবর পাওয়া মাত্রই ক্যাপ্টেন সৌরভের নেতৃত্বে সেনা উদ্ধারকারী দল ১০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে উপস্থিত হয়েছিল। ম্যানিলা রোপ, সার্চ লাইট, সেফটি হারনেস সহ উদ্ধারকাজে প্রয়োজনীয় যাবতীয় জিনিস নিয়ে সেখানে এসে উপস্থিত হয়েছিল সেনা জওয়ানরা। ওই বিশেষ দড়ির সঙ্গে একটি হুক বেঁধে ৩০ ফুট গভীর ও বোরওয়েলে নামিয়ে দেওয়া হয়েছিল। শিবম নামের ১৮ মাসের ওই শিশুটি ২৫ ফুট নিচে আটকে ছিল। সেনার প্রচেষ্টায় তাঁকে উদ্ধার করা হয়েছে, টুইট করে ঘটনার কথা জানিয়েছে প্রতিরক্ষামন্ত্রক। মন্ত্রকের তরফে উদ্ধার অভিযানের ভিডিয়ো আপলোড করা হয়েছে।

উদ্ধারের পর ওই শিশুটিকে ধ্রাংধরার স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করে জানিয়েছেন, শিশুটি সম্পূর্ণ সুস্থ। যদি পর্যবেক্ষণের জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বেশ কিছুদিন আগেই পঞ্জাবের হশিয়ারপুরে এমন ঘটনা ঘটেছিল। সেখানে ঋতিক রোশন নামে ৬ বছর বয়সী একটি শিশু ৩০০ ফুট গভীর এটি বোরওয়েলে পড়ে গিয়েছিল। দীর্ঘ ৮ ঘণ্টার চেষ্টার পর ওই শিশুটিকে উদ্ধার করা হয়েছিল। শেষে চিকিৎসা চলাকালীন শিশুটির মৃত্যু হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla