NEET PG Exam: প্রস্তুতির সময় পায়নি পড়ুয়ারা, NEET PG পরীক্ষা পিছনোর দাবিতে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি IMA-র

NEET PG Exam: প্রস্তুতির সময় পায়নি পড়ুয়ারা, NEET PG পরীক্ষা পিছনোর দাবিতে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি IMA-র
ফাইল চিত্র

NEET PG Exam: স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের কাছে পাঠানো চিঠিতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন গতবছরের গোটা ঘটনাবলি ও সুপ্রিম কোর্টের রায় উল্লেখ করে আবেদন জানিয়েছে যে, লক্ষাধিক মেডিক্যাল পড়ুয়ার স্নাতক হওয়া ও ভবিষ্যৎ এই পরীক্ষার উপর নির্ভর করায়, পরীক্ষার দিন যেন পিছিয়ে দেওয়া হয়।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 12, 2022 | 11:53 AM

নয়া দিল্লি: আগামী ২১ মে নিট পিজি পরীক্ষা (NEET PG Examination 2022)  হওয়ার কথা। কিন্তু প্রস্তুতি নেওয়ার সময় কোথায় পেলেন পড়ুয়ারা? কাউন্সেলিং ও পরীক্ষার মাঝে সময়ের ব্যবধান খুব কম হওয়ায়, ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (Indian Medical Association) তরফে পরীক্ষা পিছিয়ে দেওয়ার অনুরোধ করা হল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের (Mansukh Mandaviya) কাছে। নিট পিজি ২০২১ সালের অল ইন্ডিয়া কোটা কাউন্সেলিং দেরিতে হওয়ায়,পড়ুয়ারা চলতি বছরের পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়ার সময় পায়নি বলেই জানানো হয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে। নিট পিজির পরীক্ষা অত্যন্ত কঠিন, তাই প্রস্তুতি নেওয়ার জন্য পড়ুয়াদের পর্যাপ্ত সময় দেওয়া উচিত বলেই জানানো হয়েছে আইএমএ-র তরফে।

২০২১ সালের ২৫ অক্টোবর নিট পিজি ২০২১-র পরীক্ষা ও কাউন্সেলিং হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের কারণে তা পাঁচ মাস পিছিয়ে যায়। জানুয়ারি মাসে পরীক্ষা শুরু হলেও, আসন সংরক্ষণের সিদ্ধান্তও আটকে থাকায় তা ফের পিছিয়ে যায়।  শেষে সুপ্রিম কোর্ট গত ৩১ মার্চ ওই কাউন্সেলিং বাতিল করে এবং পড়ুয়াদের জন্য বিশেষ রাউন্ড কাউন্সেলিংয়ের ব্য়বস্থা করার নির্দেশ দেয়।

 স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের কাছে পাঠানো চিঠিতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন গতবছরের গোটা ঘটনাবলি ও সুপ্রিম কোর্টের রায় উল্লেখ করে আবেদন জানিয়েছে যে, লক্ষাধিক মেডিক্যাল পড়ুয়ার স্নাতক হওয়া ও ভবিষ্যৎ এই পরীক্ষার উপর নির্ভর করায়, পরীক্ষার দিন যেন পিছিয়ে দেওয়া হয়। এতে পড়ুয়ারা পরীক্ষার জন্য কিছুটা হলেও প্রস্তুতি নিতে পারবে।

আইএমএ-র চিঠিতে বলা হয়েছে, “যেহেতু নিট পিজি ২০২২ পরীক্ষার দিন ২১ মে ধার্য করা হয়েছে, আমরা আপনার কাছে আবেদন জানাচ্ছি যে এই পরীক্ষা যেন একটি নির্দিষ্ট সময়ের জন্য পিছিয়ে দেওয়া হয়, যাতে বর্তমানের পড়ুয়ারা যথাযথ সময় পান প্রস্তুতি নেওয়ার জন্য। যাতে সমস্ত ইন্টার্নরা পরীক্ষা দেওয়ার সুযোগ পায়, সেই বিষয়টিও নিশ্চিত করা হোক।”

কেন্দ্রীয় মন্ত্রী যাতে গুরুত্ব দিয়ে দ্রুত এই বিষয়টি পর্যালোচনা করে দেখেন, তার আবেদনও জানানো হয়েছে  ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA