RSS-এর সঙ্গে তালিবানের তুলনা! হাত জোড় করে ক্ষমা চাইতে হবে, না হলে…জাভেদকে হুঁশিয়ারি বিজেপি নেতার

Javed Akhtar : যাঁরা রাজধর্ম পালন করছেন, যদি তাঁদের মানসিকতা তালিবানের মতোই হত, তাহলে কি জাভেদ আখতার এই ধরনের মন্তব্য করতে পারতেন ? প্রশ্ন বিজেপি নেতার।

RSS-এর সঙ্গে তালিবানের তুলনা! হাত জোড় করে ক্ষমা চাইতে হবে, না হলে...জাভেদকে হুঁশিয়ারি বিজেপি নেতার
জাভেদ আখতার (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2021 | 1:29 PM

মুম্বই : আরএসএসের সঙ্গে তালিবানের তুলনা করার জন্য ক্ষমা চাইতে হবে গীতিকার জাভেদ আখতারকে। যতক্ষণ না হাত জোড় করে জাভেদ আখতার ক্ষমা চাইছেন, ততক্ষণ তাঁর কোনও সিনেমা কোনও প্রেক্ষাগৃহে দেখানো হবে না। কড়া বার্তা দিলেন বিজেপি নেতা রাম কদম। শুধু বিজেপি থেকেই নয়, জাভেদ আখতারের এই মন্তব্যের পর সোশ্যাল মিডিয়াতেও সমালোচনার ঝড় উঠেছিল। এমনকী মুম্বইয়ের এক আইনজীবী এই নিয়ে থানায় অভিযোগও দায়ের করেছেন।

মহারাষ্ট্র বিজেপির মুখপাত্র রাম কদম জানিয়েছেন, জাভেদ আখতারের এই মন্তব্য শুধু নক্কারজনকই নয়, আরএসএসের সঙ্গে যুক্ত প্রত্যেকের জন্য অত্যন্ত অপমানজনক এবং বেদনাদায়ক। যাঁরা বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএসের মতাদর্শে বিশ্বাসী, তাঁদের কাছেও এই মন্তব্য বেদনাদায়ক।

রাম কদম আরও স্মরণ করিয়ে দেন, “এই ধরনের কোনও মন্তব্য করার আগে তাঁর মনে রাখা উচিৎ ছিল যে ওই একই আদর্শে বিশ্বাসী মানুষরাই এখন সরকারে রয়েছেন এবং রাজধর্ম পালন করছেন। যদি তাঁদের মানসিকতা তালিবানের মতোই হত, তাহলে কি জাভেদ আখতার এই ধরনের মন্তব্য করতে পারতেন? এর থেকেই বোঝা যায়, তাঁর মন্তব্য কতটা অন্তঃসারশূন্য।”

মহারাষ্ট্রের ঘাটকোপার পশ্চিমের বিজেপি বিধায়ক রাম কদম রীতিমতো শাসানি দিয়ে বলে রেখেছেন, সংঘ পরিবারের প্রত্যেকের কাছে যতক্ষণ পর্যন্ত না হাত জোড় করে ক্ষমা চাইছেন, ততক্ষণ তাঁর একটি সিনেমাও চলতে দেওয়া হবে না। শনিবার এক ভিডিয়ো বার্তায় এই কথা জানিয়েছেন বিধায়ক। পাশাপাশি জাভেদ আখতারের এই ধরনের মন্তব্যের বিরুদ্ধে তিনি প্রতিবাদও চালিয়ে যাবেন এবং রবিবার থানায় লিখিত অভিযোগ জানাবেন বলেও জানিয়েছেন।

এছাড়া মহারাষ্ট্র বিজেপির আইনি উপদেষ্টা আশুতোষ জে দুবে ইতিমধ্যে থানায় লিখিত অভিযোগ করেছেন বিষয়টি নিয়ে। আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের নাম ইচ্ছাকৃতভাবে কালিমালিপ্ত করার জন্যই এ হেন মন্তব্য করা হয়েছে বলে মনে করছেন তিনি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় সম্প্রতি গীতিকার জাভেদ আখতার বলেছিলেন, ” তালিবান একটি বর্বর গোষ্ঠী। কিন্তু এখানে যাঁরা আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের সমর্থন করেন, তাঁরাও কম কিছু না।”

উল্লেখ্য তালিবান কাবুলের দখল নেওয়ার পর থেকে বিভিন্ন মন্তব্য প্রকাশ্যে এসেছে। কেউ কেউ প্রকাশ্যে তালিবানকে সমর্থনও করেছে। শুক্রবার ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক ইরফান আনসারি বলেছিলেন, আফগানিস্তান থেকে মার্কিন সেনাদের তাড়িয়ে বেশ করেছে তালিবান। এর জন্য তাদের বাহবা দেওয়া দরকার। যেভাবে মার্কিন সেনাকে তারা আফগানিস্তান থেকে তাড়িয়েছে, তা কোনও বিপ্লবের থেকে কম নয়। গীতিকার জাভেদ আখতার অবশ্য এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও পাল্টা মন্তব্য করেননি। আরও পড়ুন :তালিবানের জন্য বাড়ছে তেলের দাম’, ব্যাখ্যা দিলেন বিজেপি নেতা