করোনা আপডেট: পর পর দু’দিন সংক্রমণ ৪০ হাজারের এর নীচে, ভাবাচ্ছে কেরল

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Sep 11, 2021 | 4:14 PM

COVID 19 : আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে কেরল। এরপর কর্নাটক ও তামিলনাড়ু। কেরলে উত্তরোত্তর সংক্রমণ বেড়ে চললেও গতকালের তুলনায় সামান্য কমেছে সংক্রমণ।

করোনা আপডেট: পর পর দু'দিন সংক্রমণ ৪০ হাজারের এর নীচে, ভাবাচ্ছে কেরল
উত্তর প্রদেশের মতো বড় রাজ্যে কিন্তু সংক্রমণের রিপোর্ট অনেকটাই কম। গোটা রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ৯জন।

নয়া দিল্লি: আবারও কমল সংক্রমণ। গতকালের তুলনায় দেশে সামান্য কম হল করোনা আক্রান্তের সংখ্যা। কয়েকদিন ধরেই চল্লিশ হাজারের আশে-পাশেই ঘোরাঘুররি করছে করোনা রিপোর্ট। তবে,পরপর দু’দিন করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ হাজারের নীচে থাকায় অনেকটাই স্বস্তিতে দেশ। কিন্তু কেরল ও তামিলনাড়ুর সংক্রমণ বৃদ্ধি ভাবাচ্ছে দেশকে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩৭৬ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৩৪ হাজার ৯৭৩। এক সপ্তাহ আগেও সেই সংখ্য়াটা বেড়ে গিয়ে প্রায় ৪৫ হাজারের গণ্ডি ছুঁয়েছিল। এরপর গতকাল এক ধাক্কায় তা কমে দাঁড়ায় ৩৪ হাজারে। আর তারপর আজ সংখ্য়াটা আরও কমে দাঁড়াল ৩৩ হাজারে। মোট আক্রান্তের সংখ্য়া হল ৩ কোটি ৩২ লাখ ৮ হাজার ৩৩০।

তবে গতকালের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা কিন্তু অনেকটাই কমেছে। আজ সুস্থ হয়ে উঠেছেন ৩২ হাজার ১৯৮ জন। গতকাল এই সংখ্য়াটা ছিল ৩৭ হাজার ৬৮১। মৃত্যু হয়েছে ৩০৮ জনের।

আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে কেরল। এরপর কর্নাটক ও তামিলনাড়ু। কেরলে উত্তরোত্তর সংক্রমণ বেড়ে চললেও গতকালের তুলনায় সামান্য কমেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কেরলে আক্রান্ত ২৫ হাজার ১০। কর্নাটক ও তামিলনাড়ুতে নতুন করে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৯৬৭ ও ১ হাজার ৬৩১ জন। কর্নাটকে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৪৭২ জন। তামিলনাড়ুতে ৩৫ হাজার ১১৯ জন। আক্রান্তের নিরিখে দেশের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এখনও পর্যন্ত এই রাজ্য গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭৫৩। মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৫৫৩ জনের।

এদিকে, উত্তর প্রদেশের মতো বড় রাজ্যে কিন্তু সংক্রমণের রিপোর্ট অনেকটাই কম। গোটা রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ৯জন। তবে মৃতের সংখ্য়া ২২ হাজার ৮৬৪। অন্যদিকে রাজধানী দিল্লিতে করোনায় কারও মৃত্যু না হলেও গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৬ জন।

অন্যদিকে, টিকাকরণের হারও বেড়েছে দেশে। এখনও পর্যন্ত মোট ৭৩ কোটি ৫ লাখ ৮৯ হাজার ৬৮৮ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। গতকাল সেই সংখ্যাটা ছিল ৭২ কোটি ৩৭ লাখ ৮৪ হাজার ৫৮৬।

আরও পড়ুন : Covid Vaccine: সংক্রমণ রুখতে নয়, হাসপাতাল-যাত্রা ঠেকাতেই ডবল ডোজ়ে জোর, বলছে গবেষণা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla