যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শুনেই আদালত থেকে পালাল কয়েদি

মানসিক ভারসাম্যহীন কিশোরীকে ধর্ষণ (Rape) করার অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড(Life Imprisonment)-র সাজা দেয় বিচারক। এরপরই আদালত চত্বর থেকেই পালিয়ে যায় অভিযুক্ত।

যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শুনেই আদালত থেকে পালাল কয়েদি
অলঙ্করণ: অভীক দেবনাথ।
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 2:35 PM

রাজগড়: পকসো (POCSO) আইনে ধর্ষণের মামলায় আদালতে সাজা দিয়েছিল যাবজ্জীবন কারাদণ্ডের। কিন্তু সাজা ভোগ তো দূরের কথা, কারাগারেও নিয়ে যেতে পারল না পুলিশ। কারণ আদালত থেকেই পগারপার অভিযুক্ত। পিছনে ছুটেও ধরা গেল না তাঁকে। চাঞ্চল্যকর এমন ঘটনাই ঘটেছে মধ্য প্রদেশ(Madhya Pradesh)-র রাজগড়ে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৮ সালে ১৪ বছরের এক মানসিক ভারসাম্যহীন ও প্যারালাইজ়ড নাবালিকাকে ধর্ষণ করেছিল জিতেন্দ্র ভিল নামক এক ব্যক্তি। বিষয়টি জানতে পেরেই ওই নাবালিকার পরিবার পকসো আইনে অভিযোগ দায়ের করেন। দীর্ঘ তিন বছর ধরে মামলা চলার পর শুক্রবার একটি বিশেষ কোর্টের বিচারক অঞ্জলী পারে অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

আরও পড়ুন:‘কথা না শুনলে সরকারি কর্মীদের বাঁশপেটা করুন’ জনতাকে পরামর্শ কেন্দ্রীয়মন্ত্রীর

মামলার শুনানি শেষ হওয়ার পরই অভিযুক্তকে কারাগারে নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু করা হয়। এইসময়ই এক পুলিশকর্মীকে ধাক্কা মেরে পালিয়ে যায় জিতেন্দ্র ভিল। আদালতে উপস্থিত পুলিশকর্মীরা তাঁকে ধাওয়া করলেও ধরতে ব্যর্থ হয়।

ডিস্ট্রিক প্রসিকিউশন অফিসার অলোক শ্রীবাস্তব জানান, কারাগারে নিয়ে যাওয়ার আগেই বিকেলে আদালত চত্বর থেকেই পুলিশকর্মীদের ধাক্কা মেরে পালিয়ে যায়। তাঁর বিরুদ্ধে নতুন করে ভারতীয় দণ্ডবিধির ২২৪ ধারাতেও অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: ‘জারি থাকবে আন্দোলন’ হুমকি তিকাইতের, ‘খামতি খুঁজে দেখান’ চ্যালেঞ্জ কৃষিমন্ত্রীর