মুসলিম থেকে হিন্দু হওয়ায় খুনের হুমকি পরিবারকে

সম্প্রতি আলিগড়ের বাসিন্দা কাসিম ও তাঁর পরিবারের সদস্যরা ইসলাম পরিত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেন। এই কথা জানাজানি হওয়ার পরই স্থানীয় কয়েকজন মুসলিম ধর্মাবলম্বী বাসিন্দারা হুমকি দিতে শুরু করেন।

মুসলিম থেকে হিন্দু হওয়ায় খুনের হুমকি পরিবারকে
অভিযোগকারী যুবক। ছবি: ANI
Follow Us:
| Updated on: Dec 25, 2020 | 6:16 PM

আলিগড়: ধর্মান্তকরণ নিয়ে ঝামেলার রেশ কাটতেই চাইছে না উত্তর প্রদেশ (Uttar Pradesh) থেকে। মুসলিম থেকে হিন্দু হওয়ার অপরাধে পরিবার সহ এক যুবককে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল মুসলিম সম্প্রদায়ের একাংশের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের আলিগড়ে (Aligarh)।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি আলিগড়ের বাসিন্দা কাসিম ও তাঁর পরিবারের সদস্যরা ইসলাম পরিত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেন। এই কথা জানাজানি হওয়ার পরই স্থানীয় কয়েকজন মুসলিম ধর্মাবলম্বী বাসিন্দারা হুমকি দিতে শুরু করেন। ওই যুবক ও তাঁর পরিবারকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়। নিরুপায় হয়ে পুলিসের দারস্থ হন ওই যুবক। এরপরই ওই পরিবারকে পুলিসি নিরাপত্তা দেয় রাজ্য প্রশাসন।

আরও পড়ুন: ফুটবলার থেকে জঙ্গি, বারামুল্লায় এনকাউন্টারে খতম আমির সিরাজ

নাম প্রকাশে অনিচ্ছুক ওই যুবক বলেন, “আমার আগের নাম ছিল কাসিম। ধর্মান্তকরণের পর থেকেই ইসলাম সম্প্রদায়ের কয়েকজন আমাকে ও আমার পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমার পুলিসি নিরাপত্তার প্রয়োজন।”

এই বিষয়ে আলিগড়ের পুলিস সুপার (ক্রাইম) অরবিন্দ কুমার বলেন, “ওই যুবকের অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের করা হয়েছে। কিছু মানুষ তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়ার পরই নিরাপত্তার জন্য তাঁর বাড়িতে পুলিসকর্মীদের মোতায়েন করা হয়েছে।”

আরও পড়ুন: ‘এনআরসি অসম্পূর্ণ, হিন্দুদের সুবিচার বাকি’, বিতর্ক উসকে দিলেন অসমের বিজেপি নেতা