Narendra Modi: গোয়ায় ‘ডবল ইঞ্জিন’ সরকারই চাই, সৈকত শহরে নজর নমোর

Goa Double Engine Government: প্রধানমন্ত্রী বলেন, গোয়া এখন এক নতুন আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে যাচ্ছে। গোয়ায় এখন ডবল ইঞ্জিন সরকার নতুন প্রাণশক্তি নিয়ে উন্নয়নের জন্য কাজ করছে।

Narendra Modi: গোয়ায় 'ডবল ইঞ্জিন' সরকারই চাই, সৈকত শহরে নজর নমোর
উত্তরাখণ্ডে জনসভা করবেন মোদী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 3:46 PM

পানাজি: নির্বাচনের (Goa Assembly Election, 2022) দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। প্রায় মাস ছয়েক বাকি এখনও। কিন্তু গোয়ায় ক্রমেই তপ্ত হচ্ছে ভোটের হাওয়া। প্রতিটি দল নিজের নিজের মতো করে কর্মসূচি শুরু করে দিয়েছে। ঘুঁটি সাজাচ্ছে সব দল। সৈকত শহর বিজেপির পায়ের তলার মাটি আরও শক্ত করতে মাঠে নেমে পড়েছেন নরেন্দ্র মোদীও (Narendra Modi)। ফের একবার সওয়াল করলেন ডবল ইঞ্জিন সরকারের জন্য। গোয়ায় ২০২২ সালে বিধানসভা নির্বাচন। তার আগে আজ নরেন্দ্র মোদী বলেন, গোয়ায় যে উন্নয়নের সূচনা হয়েছে, তা ধরে রাখতে হলে ডবল ইঞ্জিন সরকার ছাড়া বিকল্প নেই। এমনটাই মনে করছেন নমো।

আজ আত্মনির্ভর ভারত স্বয়ংপূর্ণ গোয়া নামে এক অনুষ্ঠানে এই কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিকার গোয়ায় উন্নয়নের যে দিশা দেখিয়ে গিয়েছেন, সেই কথাও আজ উল্লেখ করেন মোদী। বলেন, “আগামী ২৫ বছরের জন্য যে পরিকল্পনা নেওয়া হয়েছে, তারই প্রথম ধাপ হল স্বয়ংপূর্ণ গোয়া। এর জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। আর এই উন্নয়নের গতি অব্যাহত রাখার জন্য গোয়ায় আবার ডবল ইঞ্জিন সরকার দরকার। বর্তমান সরকার যেমন স্বচ্ছ নীতি নিয়ে চলছে, তেমন স্বচ্ছ নীতি দরকার। বর্তমান সরকার যেমন সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে, তেমনই সামনে থেকে নেতৃত্ব দেওয়ার মতো সরকার দরকার। সমস্ত গোয়াবাসীর আশীর্বাদ নিয়েই আমরা স্বয়ংপূর্ণ গোয়া গঠনের লক্ষ্য পূরণ করতে পারব।” একইসঙ্গে গোয়ার বর্তমান মুখ্যমন্ত্রীর প্রশংসাতেও পঞ্চমুখ নমো।

প্রধানমন্ত্রী আরও বলেন, গোয়া এখন এক নতুন আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে যাচ্ছে। গোয়ায় এখন ডবল ইঞ্জিন সরকার নতুন প্রাণশক্তি নিয়ে উন্নয়নের জন্য কাজ করছে। এটাই স্বয়ংপূর্ণ গোয়ার অঙ্গীকার।

উল্লেখ্যে সৈকত শহরের একটি বড় অংশের সাধারণ নাগরিক মাছের ব্যবসার উপর নির্ভরশীল। প্রধানমন্ত্রী জানিয়েছেন, গোয়ার জন্য যে উন্নয়নমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে, তাতে কৃষক, পোলট্রি ফার্মের সঙ্গে যুক্ত ব্যক্তিরা এবং মৎসজীবীরা উপকৃত হবেন। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী মৎস সম্পদ যোজনার কথাও উল্লেখ করেন তিনি। মৎসজীবীদের নৌকা আধুনিকীকরণের জন্যও বিভিন্ন মন্ত্রক থেকে সহায়তা করা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে দিল্লি দখলের লড়াইয়ে নিজের সর্বভারতীয় স্তরে গ্রহণযোগ্যতা প্রমাণ করতে উঠে পড়ে লেগেছেন তৃণমূল সুপ্রিমো। আর তার জন্য বাইরের রাজ্যগুলিতেও মায়ের তলার মাটি শক্ত করতে চাইছে তৃণমূল। কিছুদিন আগেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের বর্ষীয়ান নেতা লুইজ়িনহো ফেলেইরো যোগ দিয়েছেন মমতার দলে। ফেলেইরোকে তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি পদেও নিয়োগ করা হয়েছে। আর এবার তৃণমূল গোয়ার জন্য নতুন স্লোগান প্রকাশ করল, গোয়েনচি নভি সকাল। অর্থাৎ, গোয়ায় নতুন প্রভাত।

আগামী সোমবার থেকেই গোয়া বিধানসভা নির্বাচনের জন্য পুরোপুরি ময়দানে নেমে পড়ছে বঙ্গের শাসক দল। আর এই প্রচারের শুরুতে সৌগত রায়ের সঙ্গী হবেন বিজেপির জার্সি ছেড়ে সদ্য তৃণমূলের জার্সি পরা বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন : CM Mamata Banerjee: গোয়া সফরের জন্য মুখিয়ে মমতা, সাগরতীরে ‘নতুন ভোর’ই লক্ষ্য