PM Modi’s Speech: মোদীর বক্তৃতা চলাকালীন বিরোধীদের ওয়াক আউট, ‘ওরা অপমান করছে’ বললেন প্রধানমন্ত্রী

Parliament: লোকসভার পর আজ রাজ্যসভায় জবাবি ভাষণ ছিল প্রধানমন্ত্রীর। লোকসভার মতোই রাজ্যসভাতেও প্রধানমন্ত্রী তৃতীয়বার এনডিএ সরকারের ক্ষমতায় আসার সাফল্যকেই তুলে ধরেন। এদিকে প্রধানমন্ত্রীর বক্তব্যের মাঝেই বিরোধী সাংসদরা একটানা স্লোগান দিতে থাকেন যে "এলওপি-কো বলনে দো"।  

PM Modi's Speech: মোদীর বক্তৃতা চলাকালীন বিরোধীদের ওয়াক আউট, 'ওরা অপমান করছে' বললেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর ভাষণের সময় বিরোধীদের ওয়াকআউট।Image Credit source: ANI
Follow Us:
| Updated on: Jul 03, 2024 | 1:23 PM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রীর বক্তৃতা শুনলোই না বিরোধীরা। রাজ্যসভায় প্রধানমন্ত্রীর জবাবি ভাষণ চলাকালীনই ওয়াক-আউট করল বিরোধীরা। কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলির ওয়াক আউটের সিদ্ধান্তকে সমালোচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “নিজেদের করা প্রশ্নেরই জবাব শুনতে পারছে না বিরোধীরা। ওরা শুধু পালাতে পারে।”

লোকসভার পর আজ রাজ্যসভায় জবাবি ভাষণ ছিল প্রধানমন্ত্রীর। লোকসভার মতোই রাজ্যসভাতেও প্রধানমন্ত্রী তৃতীয়বার এনডিএ সরকারের ক্ষমতায় আসার সাফল্যকেই তুলে ধরেন। একইসঙ্গে কংগ্রেস সাংসদ সনিয়া গান্ধীকেও পরোক্ষে আক্রমণ করে তিনি বলেন, “এরা হল সেই মানুষগুলি, যারা অটো পাইলট এবং রিমোট পাইলট মোডে সরকার চালাত। ওরা কাজ করায় বিশ্বাস করে না, শুধু অপেক্ষা করতে জানে। সেখানেই আমরা কঠোর পরিশ্রমে কোনও খামতি রাখিনি। বিগত ১০ বছরে আমরা যা কাজ করেছি, এবার তা আরও বাড়ানো হবে। আমাদের যে স্বপ্ন, তাতে এই ১০ বছর শুধু সূচনা ছিল, এবার মূল কাজ শুরু হবে।”

এদিকে প্রধানমন্ত্রীর বক্তব্যের মাঝেই বিরোধী সাংসদরা একটানা স্লোগান দিতে থাকেন যে “এলওপি-কো বলনে দো”। কিন্তু প্রধানমন্ত্রীর বক্তব্য না থামানোয়, তারা স্লোগান বদলে “ঝুট বোলনা বন্ধ করো” , “শরম করো” বলে স্লোগান দিতে থাকেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের মাঝে বিরোধীদের বক্তব্য রাখার অনুমতি দেননি রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়। এরপরই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের নেতৃত্বে বিরোধী সাংসদরা একযোগে রাজ্যসভা থেকে ওয়াকআউট করেন।

বিরোধীদের এই আচরণে প্রধানমন্ত্রী বলেন, “আমি অবাক হয়ে যাই যে কিছু মানুষ যারা সংবিধান দিবসের বিরোধিতা করেছিল, তারাই সংসদে সংবিধান হাতে নিয়ে সুর চড়াচ্ছে। আমাদের সংবিধান লাইট হাউসের মতো কাজ করে, আমাদের দিশা দেখায়। এর শব্দও আমাদের জন্য অত্যন্ত মূল্যবান।”