ব্রিটেন থেকে অবতরণ! ‘নেগেটিভ’ হলেও থাকতে হবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

টুইটে তিনি লিখেছেন, "দিল্লিবাসীকে ব্রিটেনের ভাইরাসের ভয়াবহতা থেকে রুখতেই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।"

ব্রিটেন থেকে অবতরণ! 'নেগেটিভ' হলেও থাকতে হবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 08, 2021 | 4:22 PM

নয়া দিল্লি: সচল হয়েছে ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা। ইতিমধ্যেই ব্রিটেন (UK) থেকে ২৪৬ জন যাত্রী নিয়ে দিল্লিতে নেমেছে বিমান। ব্রিটেনের ‘সুপার স্প্রেডার’ রুখতে তাই কড়া পদক্ষেপ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। তিনি জানিয়েছেন, ব্রিটেন ফেরত যাত্রীদের যদি করোনা রিপোর্ট নেগেটিভ আসে তাহলেও তাঁদের হোম আইসোলেশনের আগে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

২৩ ডিসেম্বর ব্রিটেনের সঙ্গে উড়ান পরিষেবা বিচ্ছিন্ন করেছিল ভারত। কিন্তু শুক্রবার থেকে ফের সচল হয়েছে পরিষেবা। তাই অধিক সংক্রমণ ক্ষমতা যুক্ত করোনার সংক্রমণ রুখতে এই পদক্ষেপ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। দেশে একন নতুন ‘স্ট্রেনে’ আক্রান্তর সংখ্যা ৮২। দিল্লিতেই নতুন ‘স্ট্রেনে’ আক্রান্ত হয়েছেন ১৩ জন। বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল নয়া ‘স্ট্রেনের’ ভয়াবহ পরিস্থিতির আবহে বিমান পরিষেবা ৩১ জানুয়ারি পর্যন্ত নিষিদ্ধ করার দাবি করেছিলেন। টুইটে তিনি লিখেছিলেন, “অনেক কষ্টে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। ব্রিটেনের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। কেন নিষেধাজ্ঞা তুলে ঝুঁকি বাড়াচ্ছেন?”

আরও পড়ুন: সুরাহার আশা নেই, তবুও অষ্টম দফা বৈঠকে কেন্দ্র-কৃষক সংগঠন

কিন্তু দিল্লির মুখ্য়মন্ত্রীর দাবি অগ্রাহ্য করেই ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা চালু হয়েছে। অসামরিক বিমান মন্ত্রী হরদীপ সিং পুরি জানিয়েছেন, ২৩ জানুয়ারি পর্যন্ত প্রতি সপ্তাহে ৩০ টি বিমান ওঠানামা করতে। তাই দিল্লিবাসীকে করোনার নতুন রূপ থেকে নিরাপদে রাখতে এই পদক্ষেপ করলেন কেজরীবাল। টুইটে তিনি লিখেছেন, “দিল্লিবাসীকে ব্রিটেনের ভাইরাসের ভয়াবহতা থেকে রুখতেই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।”