‘এর থেকে ভাল শুরু আর কিছু হয় না’, অলিম্পিকে চানুর পদক জয়ে আপ্লুত প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি

PM Narendra Modi Congratulates Mirabai Chanu: মীরাবাঈ চানুর পদক জয়ে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। তিনি টুইট করে শুভেচ্ছা জানান। মণিপুরের মুখ্যমন্ত্রী বিরেন সিংও চানুর জয়ের মুহূর্তের ছবি পোস্ট করে শুভেচ্ছা জানান।

'এর থেকে ভাল শুরু আর কিছু হয় না', অলিম্পিকে চানুর পদক জয়ে আপ্লুত প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি
মীরাবাঈ চানু।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 3:24 PM

নয়া দিল্লি: অলিম্পিকে (Tokyo Olympic 2020) দেশের ঝুলিতে প্রথম মেডেল ভরার কয়েক মিনিটের মধ্যেই শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। অলিম্পিক শুরুর দ্বিতীয় দিন শুরু হতেই আসে সুখবর, ভারত্তোলনে ২১ বছর পর পদক জিতল ভারত। ভারতের হয়ে ভারত্তোলনে  (Weightlifting) ৪৯ কেজি বিভাগে এ দিন রুপো জেতেন মীরাবাঈ চানু (Mirabai Chanu)। এই খবর পেতেই টুইটে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

চানুর পদকজয়ের খবর পেয়েই প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, “টোকিও ২০২০ অলিম্পিকের এর থেকে ভাল সূচনা হয়তো আর কিছু হয় না। মীরাবাঈ চানুর অসাধারণ পারফরম্যান্সে গোটা দেশ খুশি। ভারত্তোলনে রুপো জেতার জন্য তাঁকে অনেক শুভেচ্ছা। ওনার সাফল্য সকল ভারতীয়কে অনুপ্রাণিত করবে।”

২১ বছর পর ভারত ফের একবার ভারত্তোলনে পদক জিতল ভারত। এর আগে ২০০০ সালে ভারোত্তলনে ভারতের হয়ে প্রথম পদক জিতেছিলেন কর্ণম মালেশ্বরী। তবে তিনি ব্রোঞ্জ পদক পেয়েছিলেন, এক ধাপ উঠে মীরাবাঈ চানু ঘরে আনলেন রুপো।

পদক জেতার পরই কান্নায় ভেঙে পড়েন চানু, জড়িয়ে ধরেন তাঁর প্রশিক্ষককে। পরে তিনি নেচেও নিজের খুশি জাহির করেন।

মীরাবাঈ চানুর পদক জয়ে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। তিনি টুইট করে শুভেচ্ছা জানান। মণিপুরের মুখ্যমন্ত্রী বিরেন সিংও চানুর জয়ের মুহূর্তের ছবি পোস্ট করে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, রাহুল গান্ধী প্রমুখ। বর্তমান ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ও প্রাক্তন ক্রীড়া মন্ত্রী কিরণ রিজ্জুও পদক জয়ের শুভেচ্ছা জানিয়েছেন। আরও পড়ুন: Elon Musk: ‘তাড়াতাড়ি টেসলার গাড়ি আনুন’, এলন মাস্কের কাছে আর্জি যুবকের, জবাবে তিনি বললেন…