PM Modi: একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনে রবিবার মহারাষ্ট্র-গোয়া সফরে প্রধানমন্ত্রী মোদী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Amartya Lahiri

Updated on: Dec 09, 2022 | 10:42 PM

PM Narendra Modi to visit Maharashtra and Goa: রবিবার (১১ ডিসেম্বর) মহারাষ্ট্র ও গোয়া সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপনের কথা আছে তাঁর।

PM Modi: একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনে রবিবার মহারাষ্ট্র-গোয়া সফরে প্রধানমন্ত্রী মোদী
একগুচ্ছ প্রকল্প নিয়ে মহারাষ্ট্র-গোয়াতে নরেন্দ্র মোদী

নয়া দিল্লি: রবিবার (১১ ডিসেম্বর) মহারাষ্ট্র ও গোয়া সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১০টায় তিনি প্রথমে নাগপুর রেলওয়ে স্টেশনে যাবেন। সেখানে বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা শুরু করবেন তিনি। এরপর, ফ্রিডম পার্ক মেট্রো স্টেশন থেকে খাপরি মেট্রো স্টেশন পর্যন্ত মেট্রোরেলে ভ্রমণ করবেন প্রধানমন্ত্রী। খাপরিতে জাতির উদ্দেশে ‘নাগপুর মেট্রো ফেজ ১’ উৎসর্গ করার কথা রয়েছে তাঁর। ওই একই অনুষ্ঠানে তিনি ‘নাগপুর মেট্রো ফেজ-২’-এর ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন। এরপর, নাগপুর ও শিরডির সংযোগকারী ‘সমৃদ্ধি মহামার্গে’র প্রথম ধাপের উদ্বোধন করবেন এবং এই হাইওয়েতে সফর করবেন প্রধানমন্ত্রী। এছাড়া, নাগপুরে এইমস হাসপাতালের উদ্বোধনও করবেন তিনি।

এখানেই শেষ নয়, নাগপুরে এক অনুষ্ঠানে রেলের বেশ কিছু প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী মোদীর। সব মিলিয়ে প্রায় ১৫০০ কোটি টাকারও বেশি মূল্যের রেল প্রকল্পের উদ্বোধন করার কথা তাঁর। নাগপুরে ন্যাশনাল ইনস্টিটিউট অব ওয়ান হেলথ এবং নাগ নদী দূষণ কমানোর প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন। এছাড়া, চন্দ্রপুরে ‘সেন্ট্রাল ইনস্টিটিউট অব পেট্রোকেমিক্যালস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি’ এবং ‘সেন্টার ফর রিসার্চ, ম্যানেজমেন্ট, অ্যান্ড কন্ট্রোল অব হিমোগ্লোবিনোপ্যাথির’ উদ্বোধন করার কথা রয়েছে। উল্লেখ্য, মহারাষ্ট্রে পালা বদলের পর, এই প্রথম সেই রাজ্যে পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী।

পরে বিকেলে তিনি যাবেন গোয়ায়। সেখানে নবম বিশ্ব আয়ুর্বেদ কংগ্রেসের সমাপ্তি অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এই কর্মসূচি চলাকালীন তিনটি জাতীয় আয়ুষ ইনস্টিটিউটেরও উদ্বোধন করবেন তিনি। গোয়ার মোপা আন্তর্জাতিক বিমানবন্দরেরও উদ্বোধন করার কথা প্রধানমন্ত্রী মোদীর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla