Punjab Assembly Election : আমাকে ভোটে না লড়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে, চাঞ্চল্যকর দাবি চন্নির

Punjab Polls : পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং (Charanjit Singh Channi) চান্নিকে হুমকি দেওয়া হচ্ছে। বুধবার এক সাংবাদিক সম্মেলনে এমনটাই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী চান্নি।

Punjab Assembly Election : আমাকে ভোটে না লড়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে, চাঞ্চল্যকর দাবি চন্নির
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 9:47 PM

চন্ডীগড় : পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিকে (Charanjit Singh Channi)  হুমকি দেওয়া হচ্ছে। বুধবার এক সাংবাদিক সম্মেলনে এমনটাই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী চন্নি। তিনি জানান, তাঁকে পঞ্জাব বিধানসভা নির্বাচনে (Punjab Assembly Election) লড়তে না দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী চন্নি বলেছেন, “আমার উপর চাপ সৃষ্টি করার চেষ্টা চলছে। যাঁদেরকে হেফাজতে নেওয়া হয়েছে এবং জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁরা আমায় বলেছে।” উল্লেখ্য,সম্প্রতি রাজ্যের বিভিন্ন জায়গায় ইডি (Enforcement Directorate) আয়কর হানা দিয়েছিল। বেআইনিভাবে বালি খাদান মামলায় মুখ্য়মন্ত্রী চন্নির আত্মীয়দের এলাকায় হানা দিয়েছিল ইডি। এই ঘটনার ঠিক পরেই আজ চন্নি এই অভিযোগ আনেন। তিনি বলেছেন, “আমার বাড়ি থেকে টাকা পাওয়া যায়নি। আমার ভাইপোকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে এবং আটক করা হয়েছে। আমি জানি না এই মুহূর্তে ও এখন কোথায় আছে।”

‘ক্য়াপ্টেন অমরিন্দর সিংয়ের আমলে দায়ের হওয়া এফআইআর’

মুখ্য়মন্ত্রী অভিযোগ করেছেন যে, ২০১৮ সালের এফআইআর অন্তর্ভু্ক্ত ব্যক্তি কুদ্রপ্রতাপ সিংকে ছেড়ে দেওয়া হয়েছে। তাঁর আত্মীয় ভূপিন্দর সিং হানিকে কেবলমাত্র অভিযুক্তের সঙ্গে বন্ধুত্বের কারণে এই মামলায় জড়ানো হয়েছিল। মুখ্যমন্ত্রী চন্নি বলেন যে, ২০১৮ সালের এফআইআরটি পঞ্জাবের ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের আমলে নথিভুক্ত করা হয়েছিল। তিনি বলেন, “ক্যাপ্টেন অমরিন্দর সিং এবং বাদলরা এই ইডি হানার পিছনে রয়েছে। তাঁদের হিংসা হচ্ছে যে আমার মতো একটি দরিদ্র পরিবারের একজন মানুষ মুখ্যমন্ত্রী হয়েছে”।

মুখ্যমন্ত্রী চন্নি কৃষক আন্দোলনের সঙ্গে ইডি-র অভিযানের যোগসূত্র বের করেছেন

মুখ্যমন্ত্রী চান্নি কৃষক আন্দোলনের সঙ্গে ইডি-র অভিযানের যোগসূত্র বের করে বলেছেন, তাঁর পরিবারের লোকের বিরুদ্ধে ইডি অভিযান চালিয়েছে যেহেতু তিনি আন্দোলনরত কৃষকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেননি। তিনি বলেছেন,”আমি কৃষকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করলে এই ঘটনা হয়ত ঘটত না। কিন্তু কেন্দ্র প্রয়োজন ছাড়াই কৃষক এবং পঞ্জাবের বদনাম করছে। পঞ্জাব এবং পশ্চিমবঙ্গ সবসময় একটি বিপ্লবী রাজ্য।”

শেষে চরণজিৎ সিং চন্নি বলেছেন, “যখনই নির্বাচন এসেছে বিরোধীদের বিরুদ্ধে ইডি এবং আয়কর বিভাগকে অপব্যবহার করেছে কেন্দ্রীয় সরকার।” উল্লেখ্য, এর আগে গতকাল চন্নি ইডির এই হানা নিয়ে বাংলার উদাহরণ টেনেছিলেন।  চন্নি বলেছেন, এই একই জিনিস পশ্চিমবঙ্গের শেষ বিধানসভা নির্বাচনেও হয়েছিল। ইডি বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোর আত্মীয়দের বাড়ি বাড়ি গিয়ে হানা দিয়েছিল। প্রসঙ্গত, পঞ্জাবে আগামী মাসের ২০ তারিখ বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের তরফে ১৪ তারিখ নির্বাচনের দিন ঘোষণা করা হলেও বিরোধী ও শাসক শিবিরের ভোট পিছনোর দাবিতে শীলমোহর দেয় নির্বাচন কমিশন। তাঁদের দাবি মতন এক সপ্তাহ পিছিয়ে যায় পঞ্জাবের নির্বাচন। ভোট গণনা হবে ১০ মার্চ।

আরও পড়ুন : Goa Polls : গোয়ার চতুর্মুখী লড়াইয়ে নয়া সমীকরণ, কংগ্রেসের ছায়া ছেড়ে জোট বাঁধল এনসিপি-সেনা