Railway Minister’s Tweet : আগে কেমন ছিল ট্রেনের টয়লেট? এখন কেমন আছে? ভাইরাল রেলমন্ত্রীর টুইট

Railway Minister’s Tweet : এখন বাংলায় ছুটছে বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) মতো দ্রুতগতির ট্রেন। নতুন বছরের শুরু থেকে হাওড়া থেকে জলপাইগুড়ির মধ্যে শুরু হয়েছে যাত্রা।

Railway Minister’s Tweet : আগে কেমন ছিল ট্রেনের টয়লেট? এখন কেমন আছে? ভাইরাল রেলমন্ত্রীর টুইট
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 10:41 PM

কলকাতা : সম্প্রতি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের (Railway Minister Ashwini Vaishnav) একটি টুইট নিয়ে জোর চর্চা শুরু হয়েছে দেশজুড়ে। টুইটে দূরপাল্লার একটি ট্রেনের ঝাঁ চকচকে শৌচাগারের ছবি পোস্ট করেছেন তিনি। পুরোনো বগিগুলিই বর্তমানে সেজে উঠছে নতুন রূপে। সেজে উঠছে শৌচাগারগুলিও। সম্প্রতি মন্ত্রী নিজে গোটা ট্রেন পরিদর্শন করেন। ঘুরে দেখেন টয়লেটগুলিও। সেই সময়কারই এর একটি ভিডিয়ো তিনি তাঁর টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন। ইতিমধ্যেই টুইটারে (Tweet) শেয়ার করা সেই ভিডিয়ো প্রায় ৯ লক্ষের কাছাকাছি দর্শক দেখে ফেলেছেন। তাঁর টুইটের নীচে কমেন্টও করেছেন বহু মানুষ। রেলের এই নতুন উদ্যোগকে সাধুবাদও জানিয়েছে। 

প্রসঙ্গত, গোটা দেশেই রেলের অব্যবস্থার বিরুদ্ধে প্রায়শই নানা অভিযোগ উঠে আসে। অভিযোগ জমা পড়ে ট্রেনের অভ্যন্তরের অস্বাস্থ্যকর পরিস্থিতি নিয়েও। সবথেকে বেশি অভিযোগ আসে দূরপাল্লার ট্রেনগুলির যাত্রীদের কাছ থেকে। তবে বর্তমানে সমস্ত স্টেশন থেকে ট্রেন, রেল ব্যবস্থার সঙ্গে যুক্ত প্রতিটা ক্ষেত্র পরিস্কার পরিচ্ছন্ন রাখতে নতুন করে উদ্যোগী হয়েছে ভারতীয় রেল। বাজেটেও বেড়েছে বরাদ্দ। নতুন করে সেজে উঠছে স্টেশনগুলি। পাওয়া যাচ্ছে দ্রুত গতির ইন্টারনেট স্টেশন। রং বদলের সেই ছবি দেখা গিয়েছে বাংলার বুকেও। বিগত কয়েক বছরে নতুনরূপে সেজে উঠছে শিয়ালদা-হাওড়ার মতো স্টেশন। 

এখন বাংলায় ছুটছে বন্দে ভারত এক্সপ্রেসের মতো দ্রুতগতির ট্রেন। নতুন বছরের শুরু থেকে হাওড়া থেকে জলপাইগুড়ির মধ্যে শুরু হয়েছে যাত্রা। যা নিয়েও বাংলার যাত্রীদের মধ্যে উন্মাদনার শেষ নেই। সম্প্রতি, আবর্জনা ভর্তি বন্দে ভারত ট্রেনের বগির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা নিয়েও চলছে বিতর্ক। এই প্রেক্ষাপটে রেলমন্ত্রীর এই পোস্ট বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে জাতীয় সম্পদকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব শুধু সরকারের নয়, জনসাধারণেরও। মন্ত্রীর পোস্ট ভাইরাল হতেই সে কথাও বলছেন কেউ কেউ।