Video: হাতের কাছে প্রতিরক্ষামন্ত্রী, গান গেয়ে উঠলেন জওয়ানরা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Amartya Lahiri

Updated on: Sep 29, 2022 | 8:08 PM

বুধবার (২৮ সেপ্টেম্বর) অসমের দিনজান সামরিক ঘাঁটি পরিদর্শন করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। প্রতিরক্ষা মন্ত্রীকে হাতের কাছে পেয়ে সেনা জওয়ানরা গান গেয়ে শোনালেন তাঁকে।

Video: হাতের কাছে প্রতিরক্ষামন্ত্রী, গান গেয়ে উঠলেন জওয়ানরা
অরুণাচলে রাজনাথ সিং

গুয়াহাটি: বুধবার (২৮ সেপ্টেম্বর) অসমের দিনজান সামরিক ঘাঁটি পরিদর্শন করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর পরিকাঠামোগত উন্নয়নের পাশাপাশি তিনি জিওসি ৩ কর্পসের লেফটেন্যান্ট জেনারেল আর সি তিওয়ারির অপারেশনাল সক্ষমতা উন্নয়নের পর্যালোচনা করেন। বুধবারই পূর্ব অরুণাচল প্রদেশের সীমান্ত এলাকাগুলিতে দুই দিনের সফরে এসেছিলেন রাজনাথ। প্রতিরক্ষা মন্ত্রীকে হাতের কাছে পেয়ে সেনা জওয়ানরা গানও গেয়ে শোনালেন।

রাজনাথ সিং-এর সঙ্গে দিনজান সামরিক ঘাঁটিতে যান সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে, লেফটেন্যান্ট জেনারেল আর পি কলিতা, ইস্টার্ন কমান্ডের কমান্ডার-সহ অন্যান্য সিনিয়র সেনা কর্তারা। মন্ত্রী ও সেনাকর্তাদের সঙ্গে আলাপচারিতার সময়, জওয়ানরা ‘বর্ডার’ সিনেমার জনপ্রিয় গান ‘সন্দেসে আতে হ্যায়’ গানটি গেয়ে শোনান। প্রতিরক্ষা মন্ত্রী তাঁদের সঙ্গীত প্রতিভার প্রশংসা করেন। দেশের জন্য তাদের ত্যাগের প্রশংসাও করেন।

প্রতিরক্ষা মন্ত্রীকে জিওসি ৩ কর্পসের লেফটেন্যান্ট জেনারেল আর সি তিওয়ারি এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়ন্ত্রণরেখা বরাবর পরিকাঠামো উন্নয়নের পাশাপাশি সক্ষমতা উন্নয়ন এবং অপারেশনাল প্রস্তুতি সম্পর্কে অবহিত করেন। সৈন্যদের অপারেশনাল দক্ষতা বাড়ানোর জন্য অত্যাধুনিক সামরিক সরঞ্জাম এবং প্রযুক্তিকে কীভাবে কাজে লাগানো হচ্ছে, তাও জানানো হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর), প্রতিরক্ষা মন্ত্রী অপারেশনাল প্রস্তুতির বিষয়ে হাতে কলমে তথ্য সংগ্রহ করতে এবং সেখানে মোতায়েন সেনাদের সঙ্গে আলাপচারিতা করতে সীমান্তবর্তী পোস্টগুলি পরিদর্শন করবেন। পাশাপাশি, অথু পপু এলাকায় স্থানীয় ইদু মিশমি উপজাতির বার্ষিক তীর্থযাত্রায় অংশগ্রহণকারীদের সঙ্গেও তাদের সুযোগ-সুবিধার বিষয়ে কথা বলেন। ২০২১ সাল থেকেই ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে তাদের সহায়তা করা হচ্ছে। সেনার পক্ষ থেকে স্থানীয়দের সমর্থন ও উন্নয়নমূলক উদ্যোগের অংশ হিসেবেই এই সহায়তা করা হয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla