অসংবেদনশীল নেতৃত্বের হাতে পঙ্গু ভারত, প্রত্যাশা পূরণে ব্যর্থ সরকার: সনিয়া

দলকে তিনি মনে করিয়ে দেন, করোনার বিরুদ্ধে লড়াইটা ঐক্যবদ্ধভাবে লড়তে হবে। এটা আমরা ওরা করার সময় নয়।

অসংবেদনশীল নেতৃত্বের হাতে পঙ্গু ভারত, প্রত্যাশা পূরণে ব্যর্থ সরকার: সনিয়া
ছবি - পিটিআই
Follow Us:
| Updated on: May 07, 2021 | 4:36 PM

নয়া দিল্লি: ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ নিয়ে এ দিন দলীয় সাংসদদের সঙ্গে একটি বৈঠক করলেন কংগ্রেসে সভানেত্রী সনিয়া গান্ধী। সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে একাধিক রাজ্য সরকারের পক্ষ থেকে যে যে পরামর্শ কেন্দ্রকে দেওয়া হয়েছে, নরেন্দ্র মোদী যাতে সেদিকেও নজর দেন, সেই আবেদনও জানান সনিয়া। কোভিড মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা করার পাশাপাশি দলকে তিনি মনে করিয়ে দেন, করোনার বিরুদ্ধে লড়াইটা ঐক্যবদ্ধভাবে লড়তে হবে। এটা আমরা ওরা করার সময় নয়।

যদিও নরেন্দ্র মোদী সরকারকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন তিনি। এ দিনের বৈঠকে সনিয়া বলেন, “এই ধরনের সঙ্কট মোকাবিলা করতে সক্ষম, ধৈর্যশীল ও দূরদর্শী নেতৃত্ব প্রয়োজন। কিন্তু দেশ বর্তমানে মোদী সরকারের উদাসীনতা এবং অক্ষমতার ভারে ডুবে যাচ্ছে। একটা বিষয় পরিষ্কার করে দিতে চাই। সিস্টেম ব্যর্থ হয়নি। ভারতে অনেক শক্তি এবং সুযোগ থাকা সত্ত্বেও মোদী সরকার সেগুলিকে ব্যবহার করতে ব্যর্থ হয়েছে। আমি আরও একটা জিনিস স্পষ্ট করে বলতে চাই, ভারত আজ এমন একটি রাজনৈতিক নেতৃত্বের হাতে পঙ্গু হয়ে গিয়েছে যার জনগণের প্রতি কোনও সহানুভূতি নেই। মোদী সরকার দেশের মানুষের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে।”

আরও পড়ুন: ‘অক্সিজেন চাই, তা না হলে আগামী ৭ দিনে মারাত্মক হবে বাংলার পরিস্থিতি’, কেন্দ্রকে চিঠি লিখলেন উদ্বিগ্ন মমতা

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং থেকে শুরু করে রাহুল গান্ধী এবং সনিয়া নিজে কোভিড মোকাবিলার বিষয়ে নানা পরামর্শ দিয়ে একাধিক চিঠি দিয়েছে। কিন্তু কোনও পরামর্শেই কেন্দ্র কর্ণপাত করার প্রয়োজন মনে করেনি, এমনটাই জানান কংগ্রেসের শীর্ষ নেত্রী। যদিও শেষে তিনি জানান, দলগতভাবে কংগ্রেসে বিশ্বাস করে যে কোভিডের বিরুদ্ধে লড়াই সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই নয়। লড়াইটা আমাদের সঙ্গে করোনার। এই যুদ্ধ রাজনৈতিক গণ্ডি মানে না। গোটা দেশ হিসেবে এক হয়ে আমাদের এই যুদ্ধ জয় করতে হবে।

আরও পড়ুন: ফোন করলেই অক্সিজেন নিয়ে বাড়িতে ছুটবে অ্যাম্বুলেন্স, আজ থেকে শহরে ‘অক্সিজেন অন হুইলস’