Recruitment Scam: পার্থ দিয়ে শুরু, শেষ কোথায়? শুভেন্দুর ১০০ নামের তালিকা ঘিরে বাড়ছে জল্পনা

Recruitment Scam: রাজ্যে যে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ উঠেছে, সেই সংক্রান্ত বিষয়ে অমিত শাহর সঙ্গে কথা বলেন বিরোধী দলনেতা। ১০০ জন তৃণমূল নেতার নামের তালিকা তুলে দেওয়া হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

Recruitment Scam: পার্থ দিয়ে শুরু, শেষ কোথায়? শুভেন্দুর ১০০ নামের তালিকা ঘিরে বাড়ছে জল্পনা
অমিত শাহর সঙ্গে বৈঠক শুভেন্দু অধিকারীর
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 02, 2022 | 4:29 PM

নয়া দিল্লি ও কলকাতা : ইডির হাতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর হাতে-গরম ইস্যু পেয়ে গিয়েছেন বিরোধীরা। চড়ছে আন্দোলনের সুর। জেলায় জেলায় চলছে প্রতিবাদ মিছিল, কুশপুতল দাহ। আর এরই মধ্যে রাজনীতির বাতাবরণকে আরও তপ্ত করে দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Union Home Minister Amit Shah) সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বৈঠক। সোমবার রাতেই রাজধানীতে উড়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার নরেন্দ্র মোদীর সেনাপতির সঙ্গে বৈঠকে বসেছিলেন শুভেন্দু। ওই বৈঠকে উঠে এসেছে রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি। রাজ্যে যে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ উঠেছে, সেই সংক্রান্ত বিষয়ে অমিত শাহর সঙ্গে কথা বলেন বিরোধী দলনেতা। ১০০ জন তৃণমূল নেতার নামের তালিকা তুলে দেওয়া হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

বৈঠক শেষে বেরিয়ে সৌমিত্র খাঁ এবং কেন্দ্রীয় মন্ত্রিসভায় অমিত শাহর ডেপুটি নিশীথ প্রামাণিককে পাশে নিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “একশো জনের বেশি কালেক্টরের নাম আমি জমা দিয়েছি। এদের মধ্যে কিছু বিধায়ক রয়েছেন, কিছু মন্ত্রীও রয়েছেন। চার বিধায়কের লেটারহেড প্যাডও আমি জমা দিয়েছি, যাঁরা লিস্ট করে দিয়েছিলেন।” তবে কার কার নাম সেই তালিকায় রয়েছে, সেই বিষয়টি খোলসা করে কিছু বলেননি রাজ্যের বিরোধী দলনেতা। প্রশ্ন করা হলে তিনি জানান, “এটি অভ্যন্তরীণ বিষয়”। শুভেন্দু বাবু আরও বলেন, “আদালত নজর রাখছে। মানি ট্রেল পাওয়া গিয়েছে। পিএমএলএ আইন নিয়ে সুপ্রিম কোর্ট তো সবুজ ঝান্ডা দেখিয়েই দিয়েছে। সুপ্রিম কোর্ট আমাদের দেশের শেষ কথা।”

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, এক লাখেরও বেশি বেকার লোকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়া হয়েছে এবং কোটি কোটি ছাত্রছাত্রীদের ভবিষ্যত নষ্ট করা হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের এই দুর্নীতিতে জড়িত কাউকে যাতে রেহাই দেওয়া না হয়, সেই অমিত শাহর কাছে সেই আবেদন করেছেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla