Cattle smuggling case: কেষ্টর পর এবার তাঁর দেহরক্ষী, গরুপাচার মামলায় জামিন পেলেন সায়গল

Cattle smuggling case: ২০২২ সালের ৯ জুন গরুপাচার মামলায় সায়গল হোসেনকে গ্রেফতার করে সিবিআই। পরে ওই বছরেরই ৭ অক্টোবর জেলবন্দি সায়গলকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বর্তমানে তিহাড় জেলে রয়েছেন অনুব্রতর দেহরক্ষী। এদিন বিচারপতি বলেন, এই মামলায় নথির পরিমাণ বহু। ফলে বিচার প্রক্রিয়া শেষ হতে দীর্ঘ সময় লাগতে পারে।

Cattle smuggling case: কেষ্টর পর এবার তাঁর দেহরক্ষী, গরুপাচার মামলায় জামিন পেলেন সায়গল
সায়গল হোসেন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2024 | 5:58 PM

নয়াদিল্লি: গরুপাচার মামলায় এবার জামিন পেলেন অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন। ৫ লক্ষ টাকার বন্ডে তাঁকে জামিন দিল দিল্লি হাইকোর্ট। দীর্ঘদিন জেলবন্দি থাকা সত্ত্বেও বিচার প্রক্রিয়া শুরু হয়নি। অনুব্রতর জামিনের যুক্তিতেই এবার জেলমুক্তি হতে চলেছে সায়গলের।

শুক্রবার সায়গলের জামিনের আবেদন মঞ্জুর করে দিল্লি হাইকোর্টের বিচারপতি নীনা বনসল কৃ্ষ্ণা বলেন, তদন্ত শেষ হয়েছে। আদালতে সাপ্লিমেন্টারি অভিযোগ জমা পড়েছে আদালতে। কিন্তু, গত ২ বছরে বিচার প্রক্রিয়া শুরু হয়নি। বিচারপতি আরও বলেন, অভিযুক্তের অতীত খতিয়ে দেখে মনে হয়েছে, তিনি জামিন পেলে বিদেশে পালিয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তিনি সরকারি কর্মচারী। সাক্ষীদের প্রভাবিত করার সম্ভাবনা নেই।

২০২২ সালের ৯ জুন গরুপাচার মামলায় সায়গল হোসেনকে গ্রেফতার করে সিবিআই। পরে ওই বছরেরই ৭ অক্টোবর জেলবন্দি সায়গলকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বর্তমানে তিহাড় জেলে রয়েছেন অনুব্রতর দেহরক্ষী। এদিন বিচারপতি বলেন, এই মামলায় নথির পরিমাণ বহু। ফলে বিচার প্রক্রিয়া শেষ হতে দীর্ঘ সময় লাগতে পারে। সেকথা বিবেচনা করেই সায়গলের জামিনের আবেদন মঞ্জুর করে দিল্লি হাইকোর্ট।

এই খবরটিও পড়ুন

কয়েকদিন আগে গরুপাচার মামলায় জামিন পেয়েছেন অনুব্রত মণ্ডল। সুপ্রিম কোর্ট তাঁর জামিন মঞ্জুর করেছেন। জামিন পেয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলও। এদিন সায়গলকে জামিন দেওয়ার সময় অনুব্রত জামিনের প্রসঙ্গও ওঠে দিল্লি হাইকোর্টে।