Fire: বারান্দা থেকে ঝাঁপ দিতে গিয়েছিলেন, তার আগেই গিলে খেল আগুন! আবাসনে অগ্নিকাণ্ডে মৃত ২

Bengaluru Apartment Fire: ভিডিয়োয় দেখা যায়, ওই তরুণীর ঘর থেকে গলগল করে ধোঁয়া বের হচ্ছে। বাঁচার জন্য বারান্দার গ্রিল ভেঙে লাফ দেওয়ার চেষ্টা করছে ওই তরুণী।

Fire: বারান্দা থেকে ঝাঁপ দিতে গিয়েছিলেন, তার আগেই গিলে খেল আগুন! আবাসনে অগ্নিকাণ্ডে মৃত ২
এভাবেই আগুন গ্রাস করে নেয় ওই তরুণীকে। ছবি: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 8:00 AM

বেঙ্গালুরু: ঘরে আগুন (Fire) লেগেছে, এ কথা টের পেতেই পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু দরজার অংশই আগুনের গ্রাসে চলে যাওয়ায় শেষ ভরসা ছিল বারান্দা থেকে ঝাঁপ দেওয়াই। শত চেষ্টা করেও গ্রিলের ফাঁক থেকে কিছুতেই বের হতে পারল না তরুণী, সকলের চোখের সামনেই পুড়ে মারা গেল সে। ইতিমধ্য়েই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো (Viral Video)।

মঙ্গলবার দক্ষিণ বেঙ্গালুরু(Bengaluru)-র একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে গ্যাসের পাইপলাইন লিক করে এবং সেখান থেকেই আগুন লেগে যায়। অধিকাংশ বাসিন্দাই সময়মতো বেরিয়ে আসতে পারলেও কমপক্ষে দুজনের আগুনে পুড়ে মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশের ডিরেক্টর জেনারেল অমর কুমার পাণ্ডে জানান, বিকেল ৪টে ৩৫ থেকে ৪টে ৪০ মিনিট নাগাদ গ্যাসের পাইপলাইনে লিক হয়। সেই সময়ই কেউ ঘরে আগুন জ্বালাতেই গোটা বিল্ডিং জুড়ে আগুন ছড়িয়ে যায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের মধ্যে দুইজনই মহিলা। এক মহিলার দেহ ঘর থেকে উদ্ধার করা হয়, অপরজনের দেহ বারান্দায় পড়ে ছিল। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ওই তরুণীর পুড়ে মৃত্যুর ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, আগুন লাগার কিছু সময়ের মধ্যেই কালো ধোঁয়ার গ্রাসে চলে যাচ্ছে গোটা বিল্ডিংটি। মাঝে মধ্যেই আগুনের হলকাও বের হতে দেখা যায়।

ভিডিয়োয় দেখা যায়, ওই তরুণীর ঘর থেকে গলগল করে ধোঁয়া বের হচ্ছে। বাঁচার জন্য বারান্দার গ্রিল ভেঙে লাফ দেওয়ার চেষ্টা করছে ওই তরুণী। কিন্তু গ্রিল ভাঙার আগেই ওই তরুণীর জামায় আগুন ধরে যায় এবং সেখানেই পুড়ে মৃত্যু হয় তাঁর। সমস্ত কিছু পুড়ে যাওয়ায় মৃতার পরিচয় এখনও জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে গ্যাসের পাইপ লিক বা সিলিন্ডারের বিস্ফোরণ থেকেই আগুন লাগে এবং তা দ্রুত আশেপাশের ঘরগুলিতেও ছড়িয়ে পড়ে। পোড়া গন্ধ ও কালো ধোঁয়া দেখতে পেয়েই অনেকে আবাসন থেকে বের হয়ে আসেন। পরে দমকলকর্মীরাও আহত অবস্থায় বেশ কয়েকজনকে উদ্ধার করে আনে।

আরও পড়ুন: Punjab: ২৫০ কিমি যেতেই প্রাইভেট জেট ভাড়া ‘গরিবের সরকারে’র, উঠল সমালোচনার ঝড়

দমকলের তরফে এরিয়াল ল্যাডার ব্য়বহার করে আগুন নেভানো হয় এবং বিল্ডিংয়ের কোথাও ছোট আগুন বা ফায়ার পকেট তৈরি হয়েছে কিনা, তাও যাচাই করা হয়। পুলিশের ডেপুটি কমিশনার জোশী শ্রীনাথ মহাদেব জানান, আগুন নিয়ন্ত্রণে আনার পরই উদ্ধারকার্য শুরু করা হয়েছিল। যতজন আবাসনের ভিতরে আটকে পড়েছিলেন, তাদের সকলকেই উদ্ধার করা হয়েছে এবং আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আগুন লাগার কারণও খতিয়ে দেখা হচ্ছে।