Amit Shah: যাচ্ছিলেন আগরতলা, পৌঁছলেন গুয়াহাটিতে! কেন এমন পরিস্থিতির মুখে পড়লেন অমিত শাহ?

Flight Diverted: ত্রিপুরার বিজেপি রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য জানান, আজ সকাল ১১টা নাগাদ উত্তর ত্রিপুরার ধর্মনগর থেকে রথ যাত্রার সূচনা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি দক্ষিণ ত্রিপুরার সব্রুম সাব ডিভিশন থেকেও আরেকটি যাত্রার সূচনা করা হবে।

Amit Shah: যাচ্ছিলেন আগরতলা, পৌঁছলেন গুয়াহাটিতে! কেন এমন পরিস্থিতির মুখে পড়লেন অমিত শাহ?
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2023 | 5:59 AM

গুয়াহাটি: বিমান অবতরণের কথা ছিল ত্রিপুরার আগরতলায় (Agartala), পৌঁছে গেলেন অসমের গুয়াহাটিতে (Guwahati)। বুধবার রাতে এমনই পরিস্থিতির সম্মুখীন হতে হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)-কে। বিজেপির (BJP) রথযাত্রার উদ্বোধনে তিনি ত্রিপুরায় যাচ্ছিলেন। কিন্তু আগরতলার বিমানবন্দরে অবতরণের ঠিক আগেই বিমানের গতিপথ ঘুরিয়ে দেওয়া হয়। আগরতলার বদলে স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় অসমের গুয়াহাটিতে। কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে, নিরাপত্তার কারণে নয়, ঘন কুয়াশা থাকায় আগরতলা বিমানবন্দরে দৃশ্যমানতা কম ছিল। সেই কারণেই বিমান ঘুরিয়ে গুয়াহাটিতে নিয়ে যাওয়া হয়। আজ, বৃহস্পতিবার ভোরে ত্রিপুরার উদ্দেশে রওনা দিতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী শাহ।

বুধবার রাতেই দিল্লি থেকে ত্রিপুরার উদ্দেশে রওনা দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাত ১০টা নাগাদ আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। কিন্তু শীতের রাতে আকাশে এতটাই ঘন কুয়াশা ছিল যে দৃশ্যমানতা প্রায় শূন্যে পৌঁছেছিল। এই পরিস্থিতিতে বিমান অবতরণ অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে যাবে, এ কথা মাথায় রেখেই বিমান ঘুরিয়ে অসমের গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদোলোই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করানো হয়।

পশ্চিম ত্রিপুরার পুলিশ সুপারিন্টেন্ডেন্ট শঙ্কর দেবনাথ বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বুধবার রাত ১০টায় আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। কিন্তু ঘন কুয়াশার কারণে আগরতলা এয়ার ট্রাফিক কন্ট্রোলের তরফে সেই বিমান গুয়াহাটিতে পাঠিয়ে দেওয়া হয়। রাতটা গুয়াহাটিতেই কাটাবেন স্বরাষ্ট্রমন্ত্রী।”

আজ, বৃহস্পতিবার থেকে ত্রিপুরায় দুটি জন রথযাত্রা শুরু হবে বিজেপির নেতৃত্বে। চলতি বছরে আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই এই জনসংযোগ কর্মসূচির আয়োজন করেছে বিজেপি। এই যাত্রারই সূচনা করতে ত্রিপুরায় যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অনুষ্ঠানের এক দিন আগেই তিনি প্রতিবেশী রাজ্যে পৌঁছে যাওয়ার সিদ্ধান্ত নিলেও, বিমানের রুট বদলের কারণে আজ সেখানে পৌঁছবেন তিনি।

ত্রিপুরার বিজেপি রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য জানান, আজ সকাল ১১টা নাগাদ উত্তর ত্রিপুরার ধর্মনগর থেকে রথ যাত্রার সূচনা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি দক্ষিণ ত্রিপুরার সব্রুম সাব ডিভিশন থেকেও আরেকটি যাত্রার সূচনা করা হবে। এরপরে দুপুরে তিনি আগরতলায় ফিরে আসবেন এবং বিকেলের বিমানে দিল্লিতে ফিরে আসবেন।

৬০টি বিধানসভা আসনের উপর দিয়ে ১ হাজার কিলোমিটার জুড়ে বিজেপির এই জন বিশ্বাস যাত্রার আয়োজন করা হয়েছে। আগামী ১২ জানুয়ারি এই যাত্রা শেষ হবে। শেষদিনে অনুষ্ঠানে যোগ দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। বিজেপি সূত্রে জানা গিয়েছে, এই রথ যাত্রায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, কেন্দ্রীয় মন্ত্রী তথা অসমের প্রাক্তন মুখ্য়মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, কিরণ রিজিজু, অর্জুন মুন্ডা, রাজ্যের বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, মিঠুন চক্রবর্তী ও লকেট চট্টোপাধ্যায় অংশ গ্রহণ করবেন।