BJP Agitation in Parliament: ‘একই মুদ্রার দুই পিঠ দুর্নীতি ও তৃণমূল’, সংসদেও সুর চড়ালেন সুকান্ত-লকেটরা

BJP Agitation in Parliament: তৃণমূলকেই চাপে ফেলতে রাজ্য়ে শিক্ষক দুর্নীতি ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে বিপুল টাকা উদ্ধার নিয়ে সরব হল রাজ্য বিজেপি।

BJP Agitation in Parliament: 'একই মুদ্রার দুই পিঠ দুর্নীতি ও তৃণমূল', সংসদেও সুর চড়ালেন সুকান্ত-লকেটরা
গান্ধীমূর্তির সামনে বিক্ষোভ বিজেপি সাংসদদের। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 11:28 AM

নয়া দিল্লি: রাজ্যে শিক্ষাক্ষেত্রে দুর্নীতি নিয়ে সংসদে সরব হলেন বিজেপি সাংসদরা। রাজ্যের বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে বিজেপি সাংসদরা গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান বিজেপি সাংসদরা। উপস্থিত ছিলেন লকেট চট্টোপাধ্য়ায়, দেবশ্রী চৌধুরী সহ একাধিক বিজেপি সাংসদ। তাঁরা “চোর ধরো, জেলে ভরো”, “পিসি চোর, ভাইপো চোর” বলে স্লোগান দেন। তাঁদের হাতে ধরা পোস্টারেও লেখা ছিল, “তৃণমূল ও দুর্নীতি একই মুদ্রার দুই পিঠ।”

সংসদে বাদল অধিবেশন শুরুর পর থেকেই বিক্ষোভে সরব হয়েছিল কংগ্রেস সহ একাধিক বিরোধী দল। মূল্যবৃদ্ধি ও সাংসদ সাসপেন্ড নিয়ে সুর চড়িয়েছিল তৃণমূল কংগ্রেসও। এবার তৃণমূলকেই চাপে ফেলতে রাজ্য়ে শিক্ষক দুর্নীতি ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে বিপুল টাকা উদ্ধার নিয়ে সরব হল রাজ্য বিজেপি।

গতকালই বিজেপির তরফে জানানো হয়েছিল, তারা সংসদ চত্বরে গান্ধীমূর্তির পাদদেশে রাজ্যে শিক্ষক দুর্নীতি নিয়ে বিক্ষোভ প্রদর্শন করবেন এবং ধর্নায় বসবেন। এদিন সংসদে অধিবেশন শুরু হতেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে বিজেপি সাংসদরা বিক্ষোভ দেখান। তৃণমূল সরকারের দুর্নীতি নিয়ে সরব হন তারা, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও স্লোগান দেন তাঁরা।

অন্যদিকে, বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও বলেন, “আমরা দিল্লিতে যাচ্ছি রাজ্যের দুর্নীতির বিরুদ্ধে এবং দোষীদের শাস্তি পাওয়ার দাবি তুলে ধরতে। রাজ্যে দুর্নীতি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে বিজেপি সাংসদরা বিগত কয়েকদিন ধরে দিল্লিতে ধর্না দিচ্ছেন গান্ধী মূর্তির সামনে। আজ আমরা ওখানে প্রতিবাদ করব।”

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতিকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়-অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই সরব হয়েছে বিজেপি। শনিবারও হাজরা মোড়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। সেখানে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিক্ষোভ দেখাতে গেলে, সঙ্গে সঙ্গে তাঁকে আটক করে পুলিশ।