শ্রমিকদের কর্মবিরতি, সকাল থেকে ন্যাশনাল মেডিক্যালে থমকে পরিষেবা

National Medical College: সমকাজে সম বেতনের দাবিতে দীর্ঘদিন ধরেই তাঁরা বিক্ষুব্ধ। তবে প্রথমবার কর্মবিরতির পথে হাঁটলেন তাঁরা।

শ্রমিকদের কর্মবিরতি, সকাল থেকে ন্যাশনাল মেডিক্যালে থমকে পরিষেবা
ন্যাশনাল মেডিক্যালে অচলাবস্থার সেই ছবি
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jul 15, 2021 | 11:13 AM

কলকাতা: সকাল থেকেই ব্যহত ন্যাশনাল মেডিক্যাল কলেজের চিকিৎসা পরিষেবা। ঠিক শ্রমিকদের বিক্ষোভের জেরে কার্যত পরিষেবা থমকে গিয়েছে এই হাসপাতালে। জরুরি বিভাগ ছাড়া কোনও বিভাগে কাজ হচ্ছে না। সমকাজে সম বেতনের দাবি দীর্ঘদিন ধরেই জানিয়ে এসেছেন শ্রমিকেরা। তবে এ ভাবে কর্মবিরতি এই প্রথমবার। কর্মবিরতির কারণেই বৃহস্পতিবার সকাল থেকে অচলাবস্থার ছবি ধরা পড়ছে।

ঠিক শ্রমিকেরা সাধারণত রোগীদের এক বিভাগ থেকে অন্য বিভাগে নিয়ে যাওয়ার কাজ করেন। এ ছাড়া চিকিৎসা পরিষেবার বাইরে অন্যান্য পরিষেবার সঙ্গেও যুক্ত থাকেন তাঁরা। ফলে তাঁদের কর্মবিরতিতে হাসপাতালের বিভিন্ন কাজে অসুবিধা হচ্ছে। প্রায় ২০০ থেকে ২৫০ জন ঠিক শ্রমিক রয়েছেন এই হাসপাতালে। কাজের জন্য যা বেতন তাঁদের দেওয়া হচ্ছে, তা যথেষ্ট নয় বলেই দাবি শ্রমিকদের। নির্বাচনের আগে থেকেই এই দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা।

বর্তমানে কোভিডের কারণে সব হাসপাতালেই রোগীর চাপ বেশি। শ্রমিকদের দাবি, কোভিড পরিস্থিতিতে কাজ বাড়লেও যথেষ্ট বেতন পাচ্ছেন না তাঁরা। তবে এ ব্যাপারে এখনও মুখ খোলেনি হাসপাতাল কর্তৃপক্ষ। আরও পড়ুন: ওঁদের অনেকেই একে অপরের সঙ্গে জড়িয়ে ছিলেন! ট্রলারের কেবিনের ভিতর পরপর ৯টা ‘লাশ’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla