Bhabanipur By-Election: ‘মমতা মুখ্যমন্ত্রী না হলে তৃণমূল পার্টিটাই থাকবে না’, উপনির্বাচনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী দিলীপ

Bhawanipur Bypoll: রবিবার সকালে নিউটাউনে প্রাতঃভ্রমণে বের হন দিলীপ ঘোষ। সেখানে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, "আমরা তো জেতার জন্যই লড়ছি।"

Bhabanipur By-Election: 'মমতা মুখ্যমন্ত্রী না হলে তৃণমূল পার্টিটাই থাকবে না', উপনির্বাচনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী দিলীপ
ফের তোপ দাগলেন দিলীপ ঘোষ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 12:41 PM

কলকাতা: “মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মুখ্যমন্ত্রী না হলে তৃণমূল পার্টিটাই থাকবে না।” ভবানীপুরে উপনির্বাচনের (Bhawanipur Bypoll) ফল নিয়ে আত্মবিশ্বাসী বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) চরম কটাক্ষ। রবিবার সকালে নিউটাউনে প্রাতঃভ্রমণে বের হন দিলীপ ঘোষ। সেখানে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “আমরা তো জেতার জন্যই লড়ছি।”

দিলীপ ঘোষ বলেন, “আমাদের দলে কী চলছে, ওটা নিয়ে মাথা ঘামাতে হবে না। আজকে দলটাকে বাঁচানোর জন্য পেছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে ওঁকে। জোর করে বাই ইলেকশন করাতে হচ্ছে।” তিনি বলেন, “লোককে লাইনে দাঁড় করিয়ে প্রশ্ন করতে হয়। মমতা বন্দ্যোপাধ্যায় একবার ইস্তফা দিয়ে দেখুন, পার্টি টা থাকে কিনা। অন্যের বাড়িতে তাকানোর আগে নিজের বাড়িতে ভালো করে তাকিয়ে দেখুন।”

আগামী ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন মুখ্যমন্ত্রীর গড়ে। তৃণমূল নেতৃত্ব সুর চড়িয়েছেন, “বিরোধীদের জামানত বাজেয়াপ্ত হবে।” পাল্টা চ্যালেঞ্জ ছুড়েছে বিজেপি নেতৃত্বও। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য ইতিমধ্যেই বলেছেন, ” আমরা জেতার জন্য নির্বাচনে নেমেছি।” এবার জামানত জব্দ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “সে তো নন্দীগ্রামে বলেছিলেন। বুঝতে পেরেছেন কী হয়েছে! যদি এতো দম থাকে, তাহলে সব মন্ত্রীদের পাড়ায় পাড়ায় ঘোরাচ্ছেন কেন, বসেই থাকুন। লোক ভোট দিয়ে যাবে। আমরা লড়ব লোকের কাছে যাব। ডিসিশন তো লোক দেবে।”

ইতিমধ্যেই জোর কদমে প্রচারে নেমে পড়েছে দুপক্ষই। কর্মিসমিতির বৈঠক থেকে প্রচার শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, রবিবার সকালে ভিক্টোরিয়ায় প্রাতঃভ্রমণে বেরিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। রাজনৈতিক জল্পনা চলছিল, প্রিয়াঙ্কার প্রচারে কোনও কেন্দ্রীয় নেতৃত্ব ফের বাংলায় আসবেন কিনা! তবে এই উপনির্বাচনের প্রচারে কোনও কেন্দ্রীয় নেতৃত্ব যে প্রচারে আসবেন না, তা স্পষ্ট করে দেন তিনি।

উল্লেখ্য, রবিবার সকালে ভিক্টোরিয়ায় প্রাতঃভ্রমণে বের হন প্রিয়াঙ্কা। সেখান থেকই শুরু হয় তাঁর প্রচার। হেভিওয়েট প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “ওঁর ওয়েট আছে, তাই তিনি হেভিওয়েট। তাই চিকিত্সক ওঁকে হাঁটার পরামর্শ দিচ্ছেন।” বিশ্লেষকরা বলছেন, এই কথাতে বিজেপি প্রার্থীর আত্মবিশ্বাসের সুরই প্রকাশিত হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রীকে বিরুদ্ধে প্রার্থী তিনি. তবে এই বিষয়টা তিনি খুব বেশি আমল দিতে চাইছেন না বলে স্পষ্ট বলে দিলেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তিনি বলেন, “জয় নিয়ে আমি পুরোপুরি আশাবাদী কারণ আমি মানুষের জন্য লড়াই করছি। বিধানসভা নির্বাচনে খুনের খেলা খেলেছে ওরা। এবারও যদি তাই করে তাহলে তো গণতন্ত্রের কোনও মানে হয় না। এই সরকার খুনীদের সাপোর্ট করেছে। এর প্রতিবাদে আওয়াজ তুলতে হবে।”

আরও পড়ুন: Gujrat CM Resign: গুজরাটের নতুন মুখ্য়মন্ত্রী বাছাইয়ে নিয়োগ ২ পর্যবেক্ষক, আজই নাম ঘোষণার সম্ভাবনা

আরও পড়ুন: এমডি পরীক্ষায় ‘ফেল’ করায় পরপর ঘুমের ওষুধ খেল ডাক্তারি ছাত্রী! কাঠগড়ায় KPC হাসপাতাল