BJP : রাজ্য অশান্ত, কিন্তু সরকার নীরব কেন? পুলিশমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির

BJP : বিজেপির অভিযোগ, ভোট পরবর্তী হিংসা ও গত কয়েকদিন ধরে রাজ্যের অশান্ত পরিবেশ নিয়ে বিধানসভার অভ্যন্তরে কথা বলতে দেওয়া হচ্ছে না। যা নিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগেন শুভেন্দু।

BJP : রাজ্য অশান্ত, কিন্তু সরকার নীরব কেন? পুলিশমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির
ছবি - বিজেপি বিধায়কদের ওয়াকআউট
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 5:52 PM

কলকাতা: অশান্ত বাংলায় শান্তির দেখা নেই। বিজেপি মুখপাত্রের বিতর্কিত মন্তব্যের জেরে উত্তেজনা ছড়িয়েছে গোটা দেশেই। যার রেশ পড়েছে বাংলাতেও। রাজ্যের একাধিক প্রান্তে বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। মৃত্যু ভয়ে গৃহবন্দী হয়েছেন বহু মানুষ। প্রশ্ন উঠেছে রাজ্যর আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে। কিন্তু তারপরেও কেন যথাযখ ব্যবস্থা নিচ্ছেন পুলিশ মন্ত্রী? এ প্রশ্ন তুলেই এদিন বিধানসভার (Assembly) অধিবেশন বয়কট করল বিজেপি (BJP)। প্রসঙ্গত, গত ১০ জুন থেকে শুরু হয়েছে বিধানসভার বাদল অধিবেশন। শেষ হবে ১৭ জুন। এদিকে আগের অধিবেশনে অশান্তি ছড়ানোর অভিযোগে সাসপেনশনের খাঁড়া নেমেছিল ৭ বিজেপি বিধায়কের উপর। তালিকায় রয়েছেন খোদ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যা নিয়ে কলকাতা হাইকোর্টেরও দ্বারস্থ হয়েছিলেন তাঁরা।  

এদিকে বিজেপির অভিযোগ, ভোট পরবর্তী হিংসা ও গত কয়েকদিন ধরে রাজ্যের অশান্ত পরিবেশ নিয়ে বিধানসভার অভ্যন্তরে কথা বলতে দেওয়া হচ্ছে না। যা নিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগেন শুভেন্দু। অন্যদিকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে পুলিশ মন্ত্রীকে কাঠগড়ায় তোলেন বিজেপি বিধায়ক বিশাল নামা। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ারও দাবি জানান তাঁরা। অন্যথায় পুলিশ মন্ত্রীর পদত্যাগ করা হোক বলেও তোপ দাগে পদ্ম শিবির। বিজেপির দাবি, ভোট পরবর্তী হিংসা ও গত কয়েকদিন ধরে রাজ্যে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়ে আলোচনা করতে দিতে হবে। এ দাবিকে সামনে রেখেই এদিন বিধানসভার অভ্যন্তরে ব্যাপক বিক্ষোভ দেখায় বিজেপি।

তাঁদের সাফ প্রশ্ন, রাজ্য অশান্ত, কিন্তু সরকার নীরব কেন? কেন মুখ্যমন্ত্রী বিধানসভায় বিবৃতি দেবেন না? তাঁদের আরও অভিযোগ একের পর এক বিল পাস করানো হচ্ছে যার সঙ্গে সাধারণ মানুষের কোনও সম্পর্ক নেই। এ ধরনের বিল পাস করে লাভ কী ? এ প্রশ্নকে সামনে রেখেই এদিন ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। যা নিয়েই নতুন করে সরগরম রাজ্য-রাজনীতি। এদিকে রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপি জোটের ভীত শক্ত করতে এদিনই আবার বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়েও এদিন বিধানসভার বাইরে দাঁড়িয়ে তীব্র ভাষায় কটাক্ষবান শানাতে দেখা যায় শুভেন্দুকে।