ইয়াসের ত্রাণ বিতরণে রাজনীতির রং দেখা হচ্ছে, অভিযোগ দিলীপের, আলাপন নিয়ে মুখে কুলুপ

ভোট পরবর্তী হিংসা নিয়ে ফের একবার রাজ্যের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। যদিও মুখ্যসচিব আলাপনকে নিয়ে মুখে কুলুপ আঁটতে দেখা গিয়েছে রাজ্য বিজেপির মুখিয়াকে।

ইয়াসের ত্রাণ বিতরণে রাজনীতির রং দেখা হচ্ছে, অভিযোগ দিলীপের, আলাপন নিয়ে মুখে কুলুপ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 31, 2021 | 8:00 PM

কলকাতা: ঘূর্ণিঝড় ইয়াসে প্রভাবিতদের ক্ষতিপূরণ বিলি এখনও শুরু করেনি রাজ্য সরকার। তার আগেই ত্রাণ বণ্টন নিয়ে বড় অভিযোগ তুলে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আমফানের মতোই ইয়াসের ত্রাণ বিলির ক্ষেত্রেও পক্ষপাতিত্ব করা হচ্ছে অভিযোগ তোলেন তিনি। এমনকি, ত্রাণ বিলির ক্ষেত্রে রাজনৈতিক রং দেখা হচ্ছে বলেও অভিযোগ দিলীপের। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা নিয়ে ফের একবার রাজ্যের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। যদিও মুখ্যসচিব আলাপনকে নিয়ে মুখে কুলুপ আঁটতে দেখা গিয়েছে রাজ্য বিজেপির মুখিয়াকে।

তৃতীয়বার রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে এখনও পর্যন্ত ৪ জন বিধায়ককে শারীরিভাবে নিগ্রহ করা হয়েছে বলে দাবি করেছেন দিলীপ। রাজ্যের নির্বাচন পরবর্তী হিংসার প্রসঙ্গ টেনে তিনি দাবি করেন, এখনও পর্যন্ত সন্ত্রাসের ঘটনা ঘটা বন্ধ হয়নি। বিজেপি কর্মীরা লাগাতার আক্রান্ত হচ্ছেন, হিংসা কোনওভাবেই কমছে না বলেও তিনি দাবি করেন। বিজেপি কর্মীদের নামে মিথ্যে মামলা দেওয়া হচ্ছে। মারধর করা হচ্ছে বলেও তাঁর দাবি।

আরও পড়ুন: আলাপনকে ধরে রাখতে সুকৌশলী মমতা, এক ঢিলে মারলেন দুই পাখি

দিলীপের আরও অভিযোগ, ত্রাণ বিলির ক্ষেত্রেও রাজনৈতিক রং দেখা হচ্ছে। ত্রাণের চাল, ডালও রাজ্য সরকার দিতে পারছে না। যারা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের সাহাযার্থ্যে রাজ্যের কোনও উপস্থিতি দেখা যাচ্ছে না বলেও দাবি করেন তিনি। এই অবস্থাতেও রাজ্য সরকার রাজনীতি করতে ব্যস্ত বলে তাঁর দাবি। ওড়িশার উদাহরণ টেনে তিনি বলেন, পাশের রাজ্য কেন্দ্রের সাহায্য গ্রহণ করলেও মুখ্যমন্ত্রী নিজের আচরণ এবং ঔদ্ধত্যের কারণে সেই সাহায্য থেকে রাজ্যবাসীকে বঞ্চিত করছেন।

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের অবসর নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে রাজি হননি দিলীপবাবু। এই নিয়ে প্রশ্ন করা হলেও বিষয়টি পুরোপুরি এড়িয়ে যান বিজেপি রাজ্য সভাপতি।

আরও পড়ুন: অবসর নিলেও প্রশাসনের ভার কার্যত আলাপনের কাঁধে, ‘শাস্তির’ প্রস্তুতি নিচ্ছে দিল্লি