Partha Chatterjee: তথ্য লোপাটের আশঙ্কা, কাল দুপুর ১ টা পর্যন্ত SSC অফিসে সিআরপিএফ মোতায়েনের অনুমতি হাইকোর্টের

SSC Recruitment Case: তাঁকে যেন গ্রেফতার না করা হয়, সেই আর্জি জানানো হয়েছিল হাইকোর্টে। কিন্তু সেই আবেদন শুনলেন না বিচারপতি হরিশ ট্যান্ডন। তাঁর বক্তব্য, মামলা দায়ের না হলে শুনব কীভাবে? ফলে উঠে যান বিচারপতি ট্যান্ডন।

Partha Chatterjee: তথ্য লোপাটের আশঙ্কা, কাল দুপুর ১ টা পর্যন্ত SSC অফিসে সিআরপিএফ মোতায়েনের অনুমতি হাইকোর্টের
হাসিমুখেই সিবিআই অফিস থেকে বেরোলেন পার্থ

| Edited By: Soumya Saha

May 19, 2022 | 2:04 AM

কলকাতা : নিজাম প্যালেসে সিবিআই হাজিরা এড়াতে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বিচারপতি হরিশ ট্যান্ডন নির্দেশ দিয়েছিলেন দুপুর সাড়ে তিনটের মধ্যে মামলা দায়ের করার জন্য। কিন্তু তা করা হয়নি। ফলে আরও বিপাকে প্রাক্তন শিক্ষামন্ত্রী। তাঁকে যেন গ্রেফতার না করা হয়, সেই আর্জি জানানো হয়েছিল হাইকোর্টে। কিন্তু সেই আবেদন শুনলেন না বিচারপতি হরিশ ট্যান্ডন। তাঁর বক্তব্য, মামলা দায়ের না হলে শুনব কীভাবে? ফলে উঠে যান বিচারপতি ট্যান্ডন। বিচারপতির বক্তব্য, মামলা দায়ের হয়নি, তাই শোনা সম্ভব নয়। এখন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ঘরে যাচ্ছে মামলাটি। ফলে এখন নতুন করে বেঞ্চ তৈরি করতে যে যে পদ্ধতি অবলম্বন করতে হবে, তা সন্ধে ৬ টার মধ্যে সম্ভব নয় বলেই মনে করছেন আইনজীবী মহলের একাংশ। ফলে প্রাক্তন শিক্ষামন্ত্রীর জন্য সমস্যা আরও বাড়ল বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 18 May 2022 11:58 PM (IST)

    চেয়ারম্যানের ইস্তফা দেওয়ার পর কারা কারা এসএসসি অফিসে গিয়েছেন, তার সিসিটিভি ফুটেজ জমা করার নির্দেশ আদালতের

    SSC চেয়ারম্যান বদলের পরই মামলা করা হয় হাইকোর্টে। গুরুত্বপূর্ণ নথি নষ্ট করে দেওয়া হতে পারে, এই আশঙ্কায় মামলা করা হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে। মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, এসএসসি চেয়ারম্যান ইস্তফা দেওয়ার পর কারা কারা এসএসসি অফিসে গিয়েছেন, সেই সংক্রান্ত সিসিটিভি ফুটেজ আদালতে জমা করতে হবে। আগামিকাল দুপুর ১ টা পর্যন্ত কাউকে সেখানে যেতে দেওয়া হবে না।

  • 18 May 2022 11:45 PM (IST)

    তথ্য লোপাটের আশঙ্কা, কাল দুপুর ১ টা পর্যন্ত SSC অফিসে সিআরপিএফ মোতায়েনের অনুমতি হাইকোর্টের

    বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, সিবিআই চাইলে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য় নিতে পারে। আগামিকাল, বৃহস্পতিবার দুপুর ১ টা পর্যন্ত সিআরপিএফ মোতায়েন করা যেতে পারে এসএসসি অফিসে।  কোনও কর্মী, আধিকারিক বা অন্য কোনও ব্যক্তিকে আচার্য সদনের ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না। আজ রাত সাড়ে ১২ টা থেকেই মোতায়েন করা যেতে পারে কেন্দ্রীয় বাহিনী। সিবিআই জানিয়েছে, তারা কথা বলে জানাচ্ছে রাতেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা যায় কি না।

  • 18 May 2022 11:35 PM (IST)

    নষ্ট হতে পারে গুরুত্বপূর্ণ নথি, এসএসসি দুর্নীতি মামলায় রাতেই বসল স্পেশ্যাল কোর্ট

    দোষ ঢাকতেই রাতারাতি করা হয়েছে বদল করা হয়েছে এসএসসি চেয়ারম্যান। তাদের আশঙ্কা, রাতেই নষ্ট করা হতে পারে এই মামলার সঙ্গে যুক্ত গুরুত্বপূর্ণ নথি। সেই উদ্দেশ্যেই চেয়ারম্যানের দায়িত্বে আনা হয়েছে নতুন ব্যক্তিকে। তাই তাঁরা রাতেই ফের এই মামলার শুনানির আর্জি জানান। তাদের আবেদনে সায় দেয় হাইকোর্ট। শেষ পাওয়া আপডেট অনুসারে রাতেই বসেছে স্পেশ্যাল কোর্ট। নিজের চেম্বারে শুনানিতে বসেছেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী। এমতাবস্থায়, ফের এ মামলা কোন দিকে মোড় নেয় সে দিকেই নজর রয়েছে সকলের।

    বিস্তারিত পড়ুন : নষ্ট হতে পারে গুরুত্বপূর্ণ নথি, এসএসসি দুর্নীতি মামলায় রাতেই বসল স্পেশ্যাল কোর্ট

  • 18 May 2022 11:33 PM (IST)

    কোন কাগজে কী সুপারিশ থাকছে, জানতেন না; CBI-কে বলেছেন পার্থ : সূত্র

    সূত্রের খবর, বুধবার গোয়েন্দারা বার বার পার্থ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করেছিলেন কত টাকার আর্থিক দুর্নীতি হয়েছে। প্রায় তিন থেকে চার বার তাঁকে এই নিয়ে প্রশ্ন করা হয়েছিল বলে জানা গিয়েছে। প্রতিবার তিনি জানিয়েছেন, কোনও আর্থিক দুর্নীতির বিষয়ে তিনি জানতেন না। একজন মন্ত্রী হিসেবে কোন কাগজে কী সুপারিশ থাকছে, তা তিনি জানতেন না। সূত্রের খবর, সিবিআই গোয়েন্দাদের এমনই জানিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। বরং পুরো বিষয়টি চেয়ারম্যানের উপরেই তিনি ঠেলে দিয়েছেন বলে খবর।

  • 18 May 2022 11:19 PM (IST)

    সাড়ে সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে নিজাম প্যালেস থেকে বেরোলেন উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান

    রাত ১১ টার কিছু সময় আগেই নিজাম প্যালেস থেকে বেরোলেন এসএসসি উপদেষ্টা কমিটির তৎকালীন চেয়ারম্যান এস পি সিনহা। প্রায় সাড়ে সাত ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি নিজাম প্যালেস থেকে বেরোনোর সময় তাঁকে আবার ডাকা হবে কি না জানতে চাওয়া হলেও তিনি কোনও উত্তর দেননি। সূত্রের খবর, সিবিআই অফিসে পার্থ চট্টোপাধ্যায় যে সব তথ্য দিয়ে গিয়েছেন, সেগুলি এখনও পর্যন্ত যথেষ্ট সঙ্গতিপূর্ণ বলে মনে করছেন না কেন্দ্রীয় গোয়েন্দারা। কমিটির পাঁচ সদস্য যে বয়ান দিয়েছেন, তার সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্যে একাধিক ক্ষেত্রে অসঙ্গতি রয়েছে বলেই সূত্রের খবর। আর এতেই সন্দেহ তৈরি হচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দাদের।

  • 18 May 2022 09:53 PM (IST)

    শীঘ্রই ফের তলব করা হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে : সূত্র

    প্রাথমিকভাবে সিবিআই সূত্রে জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে যে প্রশ্নগুলি করা হয়েছিল বুধবার, সেগুলির সঙ্গতিপূর্ণ উত্তর দিতে পেরেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। কিন্তু, আরও কিছু প্রশ্নের উত্তর খোঁজা বাকি। সেই সব প্রশ্নমালা নিয়ে আবারও ডাকা হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, আগামী সপ্তাহে বা তার পরের সপ্তাহে আবার তলব করা হতে পারে পার্থ বাবুকে। বিশেষ করে দুর্নীতির ব্যাপকতা এতটাই, যে এই সাড়ে তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদে তা সম্পূর্ণ করা যায়নি বলেই জানা গিয়েছে। এর পাশাপাশি পার্থ চট্টোপাধ্য়ায় এবং উপদেষ্টা কমিটির পাঁচ সদস্যকে মুখোমুখি বসিয়ে প্রশ্ন করার প্রয়োজন রয়েছে বলেও মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

  • 18 May 2022 09:32 PM (IST)

    ৩ ঘণ্টা ৫০ মিনিট পর নিজাম প্যালেস থেকে বেরোলেন পার্থ

    Partha Chatterjee CBI OFfice

    সিবিআই অফিস থেকে বেরোলেন পার্থ

    প্রায় চার ঘণ্টা পর সিবিআই অফিস থেকে বেরোলেন পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই গোয়েন্দারা তাঁর জন্য একগুচ্ছ প্রশ্নমালা সাজিয়ে রেখেছিলেন। তবে সাড়ে তিন ঘণ্টারও বেশি সময় ধরে তাঁকে কী কী প্রশ্ন করা হয়েছে, সেই বিষয়ে সিবিআই অফিস থেকে বেরিয়ে কোনও মন্তব্য করেননি পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু ৩ ঘণ্টা ৫০ মিনিট পর নিজাম প্যালেস থেকে বেরিয়ে হাসিমুখেই দেখা গেল পার্থ চট্টোপাধ্যায়কে। স্মিত হাসি নিয়েই গাড়িতে উঠে কনভয় নিয়ে বেরিয়ে যান তিনি। তাঁর এই শরীরী ভাষায় কীসের ইঙ্গিত? তাহলে কি সিবিআই গোয়েন্দাদের সঙ্গতিপূর্ণ উত্তর দিতে পেরেছেন তিনি? এমন বেশ কিছু প্রশ্ন ঘুরপাক খেতে শুরু করেছে।

  • 18 May 2022 08:20 PM (IST)

    রক্ষাকবচ ছাড়াই CBI অফিসে পার্থ, চার পাতার চোখা চোখা প্রশ্নের মুখোমুখি প্রাক্তন শিক্ষামন্ত্রী

    Partha Chatterjee CBI Office

    নিজাম প্যালেসে পার্থ চট্টোপাধ্যায়

    এক নজরে দেখে নেওয়া যাক, কী কী প্রশ্নের মুখোমুখি হতে পারেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী? প্যানেলের মেয়াদ শেষে কীভাবে কমিটি গঠন করা হল? ৫০০ কোটি টাকার যে দুর্নীতির যে অভিযোগ উঠেছে, সেই বিষয়েও প্রশ্ন করা হতে পারে তাঁকে। কোনও আর্থিক লেনদেন হয়েছে কি না, যদি হয়ে থাকে, তাহলে সেই টাকা কোথায় গেল… সেই সব প্রশ্নের উত্তর খুঁজছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। কোন প্রভাবশালীদের কথায় এই নিয়োগ করা হয়েছে, তাও জানতে চাইতে পারেন সিবিআই অফিসাররা।

    বিস্তারিত পড়ুন : রক্ষাকবচ ছাড়াই CBI অফিসে পার্থ, চার পাতার চোখা চোখা প্রশ্নের মুখোমুখি প্রাক্তন শিক্ষামন্ত্রী

  • 18 May 2022 06:36 PM (IST)

    'কান টানলে মাথা আসবে, স্বাধীনতার পর সবথেকে বড় দুর্নীতি', তীব্র কটাক্ষ শুভেন্দুর

    এসএসসি দুর্নীতি মামলায় বুধবার বিকালেই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজাম প্যালাসে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেয় হাইকোর্ট। যা নিয়ে নতুন করে শোরগোল পড়ে যায় বাংলার রাজনৈতিক মহলে। এবার তা নিয়ে তীব্র কটাক্ষ শানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। “কত বড় দুর্নীতি হয়েছে তা এখন দিনের আলোর মতো পরিষ্কার। দুর্নীতির মূলাধারের নাম পার্থ চট্টোপাধ্যায়। এবার কান টানলে মাথা আসবে। স্বাধীনতার পর সবথেকে বড় দুর্নীতি হয়েছে।” এদিন এই ভাষাতেই তোপ দাগতে দেখা গেল শুভেন্দুকে।

  • 18 May 2022 06:30 PM (IST)

    'ব্যক্তিগত কাজে' নিজাম প্যালেসে বারুইপুরের বিধায়ক

    পার্থ চট্টোপাধ্যায় নিজাম প্যালেসে সিবিআই অফিসে ঢোকার কিছুক্ষণ পরেই নিজাম প্যালেসে গিয়ে পৌঁছান বারুইপুরের তৃণমূল বিধায়ক বিভাস সর্দার। তিনি সোজা উঠে যাচ্ছিলেন নিজাম প্যালেসের ভিতরে। তাঁকে প্রশ্ন করা হয়, তিনি কেন যাচ্ছেন, কোথায় যাচ্ছেন, পার্থ বাবুর পাশে দাঁড়ানো জন্য সেখানে এসেছেন কি না। যদিও এই প্রশ্ন এড়িয়ে যান বিধায়ক। তাঁর সংক্ষিপ্ত বক্তব্য, ব্যক্তিগত কাজের জন্যই তিনি এসেছেন সেখানে। কিন্তু সন্ধে ৬ টার পর নিজাম প্যালেসে সমস্ত সরকারি দফতর বন্ধ হয়ে যায়।

  • 18 May 2022 06:11 PM (IST)

    নিজাম প্যালেসের ১৪ তলায় পার্থ, চলছে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া

    বর্তমানে নিজাম প্যালেসের ১৪ তলায় সিবিআই অফিসে রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সূত্রের খবর, তাঁর জন্য চার পাতার প্রশ্নের তালিকা তৈরি রেখেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। দীর্ঘদিন ধরে শিক্ষামন্ত্রীর দায়িত্ব সামলেছেন পার্থ চট্টোপাধ্যায়। সেক্ষেত্রে সিবিআই অফিসাররা তাঁর থেকে জেনে নেওয়ার চেষ্টা করছেন, এই ধরনের চাকরির নিয়োগ কীভাবে করা হয়। প্রশ্ন তালিকার প্রথমেই এই প্রশ্ন রয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। নিয়োগ প্রক্রিয়া কীভাবে চলে, তা সিবিআই গোয়েন্দারা পার্থ চট্টোপাধ্যায়ের থেকে বুঝে নিতে চাইছেন। কারণ, এই বিষয়টি স্পষ্ট হলেই বোঝা যাবে, কোথায় গলদ রয়েছে এবং তাহলেই মূল অস্ত্র চলে আসবে কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে।

  • 18 May 2022 05:47 PM (IST)

    প্রধান বিচারপতিকে ই-মেল পার্থর আইজীবীর, দ্রুত মামলার শুনানির আবেদন

    ডিভিশন বেঞ্চে ধাক্কা খেয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের কাছে দ্রুত মামলার শুনানির জন্য আবেদন জানিয়ে ই-মেল করছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী।

    আরও পড়ুন : CBI হাজিরা এড়াতে ডিভিশন বেঞ্চে পার্থ, দুপুরে সাড়ে ৩টের মধ্যে মামলার দায়েরের নির্দেশ বিচারপতি ট্যান্ডনের

  • 18 May 2022 05:41 PM (IST)

    নিজাম প্যালেসে ঢুকলেন পার্থ

    Partha Chatterjee

    নিজাম প্যালেসে ঢুকলেন পার্থ চট্টোপাধ্যায়

    নাকতলার বাড়ি থেকে গাড়ি নিয়ে বেরিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু এক্সাইড মোড় থেকে আর দেখা মেলেনি তাঁর গাড়ির। এক্সাইড মোড় থেকে ঢিল ছোড়া দূরত্বে নিজাম প্যালেস। কিন্তু এখনও সেখানে গিয়ে পৌঁছায়নি তাঁর গাড়ি। কোথায় গেলেন পার্থ চট্টোপাধ্যায়? সেই নিয়ে দীর্ঘক্ষণ জল্পনা চলছিল। শেষে ৫ টা ৪০ মিনিটে নিজাম প্যালেসে পৌঁছান পার্থ। নির্ধারিত সময়ের আগেই নিজাম প্যালেসে পৌঁছে যান তিনি।

  • 18 May 2022 05:30 PM (IST)

    নিজাম প্যালেসে আঁটসাঁট পুলিশি নিরাপত্তা, নারদা কাণ্ডের পুনরাবৃত্তি রুখতে দায়িত্বে অ্যাসিন্ট্যান্ট কমিশনার

    নিজাম প্যালেসের বাইরে আঁটসাঁট পুলিশি নিরাপত্তা। অ্যাসিন্ট্যান্ট কমিশনার পদমর্যাদার এক অফিসার রয়েছেন নিরাপত্তার দায়িত্বে। নিজাম প্যালেস ঢোকার মুখে ও আশেপাশের এলাকায় সাধারণ মানুষদের আসা যাওয়া নিয়ন্ত্রণ করা হয়েছে। নিজাম প্যালেসে প্রাক্তন শিক্ষামন্ত্রী এসে পৌঁছালে যাতে কোনওরকম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, তা নিশ্চিত করতে তৎপর পুলিশ। উল্লেখ্য, এর আগে নারদা মামলায় যখন চার হেভিওয়েট নেতাকে গ্রেফতার করা হয়েছিল, সেই সময় নিজাম প্যালেসের বাইরে চরম বিশৃঙ্খলার পরিস্থিত দেখা গিয়েছিল। সেই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, তার জন্য নিরাপত্তা ব্যবস্থায় কোনও ফাঁকফোকড় রাখছে না কলকাতা পুলিশ এবং কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী।

  • 18 May 2022 05:19 PM (IST)

    নিরাপত্তার ঘেরাটোপে নিজাম প্যালেস, হাই প্রোফাইল নেতাকে জিজ্ঞাসাবাদের আগে কতটা তৈরি CBI?

    CBI Office in Nizam Palace

    পার্থ চট্টোপাধ্যায়ের সিবিআই হাজিরার আগে জোরদার নিরাপত্তা

    নিরাপত্তার ঘেরাটোপে ঘিরে ফেলা হয়েছে নিজাম প্যালেসকে। বেশ কিছু গার্ড রেল রাখা হয়েছে। বুধবার দুপুরেও নিজাম প্যালেসে সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর একদফা বৈঠক করে নিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দাদের সঙ্গে। হাই প্রোফাইল নেতাকে জিজ্ঞাসাবাদের আগে যাবতীয় হোমওয়ার্ক করে নিয়েছেন গোয়েন্দারা। কী কী জানতে চাওয়া হবে, সেই প্রশ্নপত্রও তৈরি। ইতিমধ্যেই এসএসসি উপদেষ্টা কমিটির প্রধান ও অন্যান্য সদস্যদের থেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এই ধরনের নিয়োগের ক্ষেত্রে মন্ত্রীর ভূমিকা কী থাকে, মন্ত্রীকে কোথায় কোথায় সই করতে হয়, সেই সব বিষয়ে জেনে নেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। এর পাশাপাশি যখন দুর্নীতির এই বিষয়গুলি নিয়ে মন্ত্রী কিছু জানতেন কি না, আর্থিক কোনও লেনদেন হয়েছিল কি না... সেই সব দিকগুলিই জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

  • 18 May 2022 05:06 PM (IST)

    নাকতলার বাড়ি থেকে বেরোল কনভয়, নিজাম প্যালেসের পথে পার্থ চট্টোপাধ্যায়

    Partha Chatterjee CBI

    বাড়ি থেকে বেরোলেন পার্থ

    ডিভিশন বেঞ্চে ধাক্কা খেয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। সন্ধে ৬ টার মধ্যে তাঁকে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই নাকতলার বাড়ি থেকে বেরিয়ে পড়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বাড়ি থেকে বেরিয়ে রানীকুঠির দিকের রাস্তা ধরে এগোয় পার্থ চট্টোপাধ্যায়ের কনভয়।

  • 18 May 2022 04:53 PM (IST)

    'স্থগিতাদেশ নেই, তাই হাজিরা দিতেই হবে পার্থকে', জানালেন আইনজীবী ফিরদৌস শামিম

    আইনজীবী ফিরদৌস শামিম জানিয়েছেন, "তাঁকে (পার্থ চট্টোপাধ্যায়কে) সন্ধে ৬ টার মধ্যে হাজিরা দিতে হবে সিবিআই অফিসে। অন্যান্য কমিটি সদস্যদের বিকেল ৪ টের মধ্যে হাজিরা দিতে বলা হয়েছিল। তার প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চে একটি মামলা করে হাজিরা এড়ানোর চেষ্টা হয়। যেহেতু সেই মামলা দায়ের হয়নি, তাই বিচারপতি হরিশ ট্যান্ডন সেই আবেদনটি গ্রহণ করেননি। এরপর পদ্ধতি অবলম্বন করা তারা পরবর্তী পদক্ষেপ করবেন। কিন্তু যেহেতু আগের নির্দেশের উপর এখনও পর্যন্ত স্থগিতাদেশ নেই, তাই সেই সময়ের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সন্ধে ৬ টার মধ্যে সিবিআই দফতরে উপস্থিত হতেই হবে। অন্যান্য কমিটির সদস্যদেরও সিবিআই দফতরে যেতে হবে। অন্যথায় সেটি আদালত অবমাননার সামিল হবে।"

Published On - May 18,2022 4:44 PM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA