Christmas 2021: বড়দিনে পার্ক স্ট্রিটে স্বাগত জানাতে তৈরি ৫৪ ফুটের ক্রিসমাস ট্রি আর ৭ ফুটের সান্তা ক্লজ

Christmas 2021: গত বৃহস্পতিবারই এই ক্রিসমাস ট্রি সহ সান্টা এবং পরীর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। জানা গিয়েছে আগামী ৩ জানুয়ারী পর্যন্ত পার্কস্ট্রিটে দর্শকদের স্বাগত জানাবে এই তিন চমক।

Christmas 2021: বড়দিনে পার্ক স্ট্রিটে স্বাগত জানাতে তৈরি ৫৪ ফুটের ক্রিসমাস ট্রি আর ৭ ফুটের সান্তা ক্লজ
পার্ক স্ট্রিটে থাকছে ৭ ফুট লম্বা সান্টা ক্লজ
TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Dec 24, 2021 | 6:31 PM

কলকাতা: আর মাত্র কয়েক ঘন্টা, তারপরই সেই বহু প্রতিক্ষীত সময়। যিশুর জন্মদিন, অর্থাৎ বড়দিনের আনন্দে গোটা বিশ্বের পাশাপাশি মেতে উঠবে কলকাতাও। শীতের আমেজ মেখে বড়দিন পালন করতে প্রস্তুত কলকাতা। যদিও কিছুটা হলেও চোখ রাঙাচ্ছে ওমিক্রন। ইতিমধ্যেই দেশে বাড়ছে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ। যা কিছুটা হলেও ভাবাচ্ছে রাজ্য সরকারকে।

তবে ওমিক্রনের আশঙ্কা নিয়েও সমস্ত কোভিডবিধি মেনেই বড়দিনের উৎসবে মাততে চলছে কল্লোলিনী কলকাতা। আর তাতে নতুন চমক থাকবে পার্কস্ট্রিটে। এবারের বড়দিনে কলকাতার নতুন চমক পার্কস্ট্রিটের বিশাল ক্রিসমাস ট্রি। শুধু বড়ই নয় একেবারে ৫৪ ফুট লম্বা ক্রিসমাস ট্রি। যা পার্কস্ট্রিটের অনতিদূরেই অ্যালেন পার্কের কাছে আলোয় সজ্জিত হয়ে পার্কস্ট্রিটগামী জনতাকে স্বাগত জানাচ্ছে।

শুধু ক্রিসমাস ট্রিয়েই এবারের চমক শেষ হচ্ছে না পার্ক স্ট্রিটের, সঙ্গে থাকছে ৭ ফুট লম্বা সান্টা ক্লজও। পাশাপাশি থাকবে সাত ফুট লম্বা একটি পরীও। আর এই দুই চমকের সামনে সাজানো রয়েছে ঢালাও উপহার সামগ্রীও। গত বৃহস্পতিবারই এই ক্রিসমাস ট্রি সহ সান্টা এবং পরীর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। জানা গিয়েছে আগামী ৩ জানুয়ারী পর্যন্ত পার্কস্ট্রিটে দর্শকদের স্বাগত জানাবে এই তিন চমক।

তবে উৎসবের মধ্যেও করোনা বিধিতে এতটুকু ঢিল দিচ্ছে না রাজ্য সরকারও। জানা গিয়েছে আজ শুক্রবার বিকেল থেকেই বিশাল সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে পার্কস্ট্রিট চত্ত্বরে। সংখ্যাটাও চোখ কপালে তুলে দেওয়ারই মতো। প্রায় ৩ হাজার পুলিশ নিয়ন্ত্রণ করবে পার্কস্ট্রিটের ভিড়। এছাড়াও থাকবে ১০টি পুলিশ সহায়তা বুথ। নজরদারি চলবে ৩টি ওয়াচ টাওয়ার থেকে। পাশাপাশি থাকবে ২টি কুইক রেসপন্স টিমও। এছাড়াও থাকবে সিসিটিভি, পার্কস্ট্রিট মোড়ে থাকবে অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুমও। সব মিলিয়ে যথেষ্ট নিরাপত্তা নিয়েই বড়দিনকে স্বাগত জানাতে প্রস্তুত কলকাতা।

আরও পড়ুন: Christmas 2021: ক্রিসমাসের আগে দারুণ খবর! তিন যুগ পর ফের খুলল কাশ্মীরের প্রাচীনতম চার্চ

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla