Left-Cong: উপ ভোটেও জোটে জট! ফরওয়ার্ড কাঁটায় স্বস্তি নেই কংগ্রেসের

Left-Cong: প্রসঙ্গত, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের প্রার্থী দেওয়ার সময়েও এই জটের ছবি বারবার উঠে এসেছিল। চলেছিল দীর্ঘ টানাপোড়েন। শেষ পর্যন্ত বাম-কংগ্রেস আসন সমঝোতা হলেও আইএসএফকে পাশে পাওয়া যায়নি। টানা পোড়েন তীব্র হয়েছিল ফরওয়ার্ড ব্লক আর কংগ্রেসের মধ্যেও।

Left-Cong: উপ ভোটেও জোটে জট! ফরওয়ার্ড কাঁটায় স্বস্তি নেই কংগ্রেসের
রাজনৈতিক মহলে বাড়ছে চাপানউতোরImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2024 | 5:23 PM

কলকাতা: উপ ভোটেও জোটে জট! জটিলতা বাগদা আসন নিয়ে। ফরওয়ার্ড ব্লকের প্রার্থী হয়েছেন গৌর বিশ্বাস। বামফ্রন্টের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ফরওয়ার্ড ব্লক ওই আসনে লড়বে। কংগ্রেসকে রায়গঞ্জ আসন ছাড়া ছাড়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছিল বামফ্রন্ট। কিন্তু, কংগ্রেস একটি আসন ছাড়াও আরেকটি লড়তে চায়। আনুষ্ঠানিক ভাবে রায়গঞ্জ আর বাগদা আসন লড়ার কথা জানিয়েছেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। 

সূত্রের খবর, বাগদা আসনে ঠাকুরবাড়ির কাউকে প্রার্থী করা যায় কি না তা নিয়ে আলোচনা চলছে প্রদেশের অন্দরে। প্রদেশ সূত্রে খবর, যদি সেটা কিছু না করা যায় তাহলে বাগদা আসনে কংগ্রেসের হয়ে লড়তে পারেন প্রবীর কীর্তনীয়া। লোকসভাতেও দেখা গিয়েছিল পুরুলিয়া আসনে কংগ্রেস আর ফরওয়ার্ড ব্লককে। উপভোটেও সেই ছবি দেখা যাচ্ছে। তা নিয়েই এবার চাপানউতোর শুরু হয়েছে দুই দলের অন্দরেই। 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের প্রার্থী দেওয়ার সময়েও এই জটের ছবি বারবার উঠে এসেছিল। চলেছিল দীর্ঘ টানাপোড়েন। শেষ পর্যন্ত বাম-কংগ্রেস আসন সমঝোতা হলেও আইএসএফকে পাশে পাওয়া যায়নি। উল্টে আবার দুই আসনে যেখানে কংগ্রেস লড়েছিল সেখানে প্রার্থী দিয়েছিল ফরওয়ার্ড ব্লকও। এবারেও শেষ পর্যন্ত তার পুনরাবৃত্তি হয় কিনা এখন সেটাই দেখার।