Bowbazar House Crack : এলাকা পরিদর্শনে আসার অনুরোধ, বউবাজার ফাটল নিয়ে এবার রেলমন্ত্রীকে চিঠি অধীরের

Bowbazar House Crack : এলাকা পরিদর্শনে আসার অনুরোধ, বউবাজার ফাটল নিয়ে এবার রেলমন্ত্রীকে চিঠি অধীরের
গ্রাফিক্স : অভীক দেবনাথ

Bowbazar House Crack : বউবাজার ফাটল নিয়ে রেলমন্ত্রীকে চিঠি লিখলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তিনি রেলমন্ত্রীকে প্রয়োজনীয় পদক্ষেপ করা ও এলাকা পরিদর্শনে আসার অনুরোধ জানিয়েছেন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 12, 2022 | 7:47 PM

কলকাতা : বউবাজার এলাকার ঘটনায় এবার রেল মন্ত্রককে চিঠি পাঠাল কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। তিনি বৃহস্পতিবার রেলমন্ত্রী অশ্বিণী বৈষ্ণবের উদ্দেশে এই চিঠি পাঠান। তিনি বউবাজারের এই ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন। পাশাপাশি ঘটনার গভীরতা বোঝার জন্য রেলমন্ত্রীকে স্বয়ং ঘটনাস্থল পরিদর্শনে আসার অনুরোধ জানিয়েছেন কংগ্রেস নেতা।

গতকাল রাত থেকেই বউবাজারের দুর্গাপিতুরি লেনের বাসিন্দাদের উড়েছে ঘুম। এই এলাকার বাসিন্দাদের দরজায় ফের একবার কড়া নাড়ে ২০১৯ সালের স্মৃতি। ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ চলাকালীন বউবাজার এলাকার একাধিক বাড়িতে দেখা যায় ফাটল। আতঙ্কে বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েন তাঁরা। প্রায় ৭ থকে ৮ টি বাড়িতে ফাটল দেখা গিয়েছে বলে জানা গিয়েছে। গতকালই স্থানীয়রা সেখানে মেট্রোর কাজ বন্ধ করিয়ে দেন। এই ঘটনায় এলাকা জুড়ে স্বভাবতই চাঞ্চল্য ছড়ায়। উঠেছে প্রশ্ন মেট্রো রেল কর্তৃপক্ষের দিকেও। আড়াই বছর পরেও একই ঘটনার পুনরাবৃ্ত্তি কেন? এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে চিঠি লেখেন পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।বউবাজার ঘটনার প্রতি রেলমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে তিনি লিখেছেন, “কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের নির্দেশে মাটির নিচে টানেল বোরিং মেশিনের গতিবিধির ফলেই বউবাজার এলাকার বাড়িগুলিতে ফাটল ধরে।” তিনি আরও লিখেছেন, “ওই এলাকার মানুষ ভয়ে কাঁপছে। আমি আপনাকে এই ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপ করার অনুরোধ জানাচ্ছি। বিপদের মাত্রা মূল্যায়নের জন্য ঘটনাস্থলে আপনাকে আসার জন্যও অনুরোধ করব।”

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, গতকালের ঘটনার পর বৃহস্পতিবার KMRCL-র তরফে এই নিয়ে সাংবাদিক বৈঠক করা হয়। সেখানে বলা হয়েছে, মেট্রো রেলের কাজের জেরেই বউবাজার সংলগ্ন দুর্গাপিতুরি লেনের বাড়িগুলিতে ফাটল দেখা গিয়েছে। KMRCL-র এমডি চন্দ্রনাথ ঝা জানিয়েছেন, ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য যে সুড়ঙ্গ খোঁড়া হয়েছে তাতে জল ঢুকে গিয়েছে। তার জেরেই এলাকার বাড়িগুলিতে ফাটল দেখা গিয়েছে। ইতিমধ্যেই জল ঢোকা বন্ধ করতে KMRCL এর তরফে একাধিক পদক্ষেপ করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। এবং এই জল ঢোকা নিয়ন্ত্রণ হলেই বাড়িতে ফাটল ধরার সমস্যা চলে যাবে বলে জানিয়েছেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA