ED: পার্থ-অর্পিতার আরও ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ

ED: ফের পার্থ-অর্পিতার ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত। আগামী ৫ অগস্ট পর্যন্ত দুজনই ইডি হেফাজতে থাকবেন।

ED: পার্থ-অর্পিতার আরও ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ
পার্থ-অর্পিতাকে আদালতে পেশ করবে ইডি
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 03, 2022 | 8:00 PM

কলকাতা: বুধবারই শেষ হল পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্য়ায়ের (Arpita Mukherjee) ১০ দিনের ইডি (ED) হেফাজত। কিন্তু, ইডি-র তদন্তকারীদের দাবি ছিল এখনও তাঁদের থেকে অনেক তথ্য পাওয়া বাকি আছে। আরও জেরার প্রয়োজন রয়েছে। সে কারণেই তাঁদের ফের হেফাজতে আদালতের দ্বারস্থ হয় ইডি। অবশেষে ইডির দাবিতে সায় আদালতের (Court)। ফের পার্থ-অর্পিতার ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত। আগামী ৫ অগস্ট পর্যন্ত দুজনই ইডি হেফাজতে থাকবেন। 

সূত্রের খবর, এদিন পার্থ চট্টোপাধ্যায়কে চারদিন ও অর্পিতা মুখোপাধ্যায়কে তিনদিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছিল ইডি। অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা আবার তাঁর জামিনেরও আবেদন করেছিলেন। তাঁদের সাফ প্রশ্ন,পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে কিছুই পাওয়া যায়নি। কিন্তু তারপরেও কেন তাঁকে জেরা করা হচ্ছে? কিন্তু, দু পক্ষের সওয়াল জবাবের পর শেষ পর্যন্ত জামিনের আবেদন খারিজ করে দেয় ব্যাঙ্কশাল আদালত। তবে ইডির তিন-চারদিনের হেফাজতের দাবির বদলে ২ দিন মঞ্জুর করা হয় আদালতের তরফে। এদিকে আদালতে তোলার আগে ২ জনকে জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া স্বাস্থ্য পরীক্ষার জন্য়।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, ইতিমধ্যেই অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। এই অর্পিতা আবার পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে দাবি করেছেন ইডির তদন্তকারীরা। তাতেই অস্বস্তি বেড়েছে রাজ্যের শাসকদলের। ইতিমধ্য়েই সমস্ত মন্ত্রিত্ব থেকে সরানো হয়েছে পার্থকে। তৃণমূলেরও সমস্ত পদ থেকে অপসারণ করা হয়েছে। যা নিয়ে বিগত কয়েকদিন ধরে জোরদার চর্চা চলছে বাংলার রাজনৈতিক মহলে। এদিকে পার্থ-অর্পিতার আরও সম্পত্তির হদিশ পেতে ইতিমধ্যেই জেলায় জেলায় তল্লাশি চালাচ্ছেন ইডি-সিবিআইয়ের আধিকারিকরা। বীরভূমেও চলছে জোরদার তল্লাশি অভিযান। যদিও এখনও পার্থ-অর্পিতা দুজনের কাছ থেকেই আরও তথ্য পাওয়া বাকি রয়েছে বলে দাবি করেছেন ইডি আধিকারিকরা। এবার দুদিনের হেফাজতে দুজনকে নতুন করে জেরার পর তদন্তে কোনও নতুন মোড় দেখতে পাওয়া যায় কিনা এখন সেটাই দেখার। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla