SSC Scam: অর্পিতার বাড়িতে উদ্ধার টাকার ‘মানি ট্রেল’-এর ইঙ্গিত নিয়োগ দুর্নীতির দিকে, আদালতে জানাল ED

ED Raid: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে আরও জানানো হয়েছে, যে ২১ কোটি ৯০ লাখ টাকা পাওয়া গিয়েছে, সেই মানি ট্রেল ইঙ্গিত করছে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ এবং প্রাথমিক শিক্ষক নিয়োগের টাকা।

SSC Scam: অর্পিতার বাড়িতে উদ্ধার টাকার 'মানি ট্রেল'-এর ইঙ্গিত নিয়োগ দুর্নীতির দিকে, আদালতে জানাল ED
অর্পিতার বাড়ি থেকে উদ্ধার টাকা
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 03, 2022 | 7:51 PM

কলকাতা : নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে উঠে পড়ে লেগেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শহর, শহরতলির পর এবার বোলপুরেও অভিযান চালাচ্ছে ইডি। এরই মধ্যে আদালতে চাঞ্চল্যকর তথ্য জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া ২১ কোটি ৯০ লাখ টাকা নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত। এমনই দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টেরেটের। আদালতে ইডি জানিয়েছে, ওই টাকা নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের টাকা এবং প্রাথমিক শিক্ষক নিয়োগের টাকা। প্রসঙ্গত, সম্প্রতি অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটি (সাউথ)-এর বাড়ি থেকে ২১ কোটি ৯০ লাখ টাকা নগদ পাওয়া গিয়েছিল। সঙ্গে উদ্ধার হয়েছিল প্রচুর পরিমাণে সোনা এবং বেশ কিছু বিদেশি মুদ্রা।

বুধবার পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ফের আদালতে পেশ করা হয়েছিল। এদিন আদালতে শুনানির সময় ইডির তরফে বেশ কিছু নথি পেশ করা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে আরও জানানো হয়েছে, যে ২১ কোটি ৯০ লাখ টাকা পাওয়া গিয়েছে, সেই মানি ট্রেল ইঙ্গিত করছে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ এবং প্রাথমিক শিক্ষক নিয়োগের টাকা। ইডির সন্দেহ, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে যে টাকা পাওয়া গিয়েছে, তা শিক্ষক নিয়োগের সঙ্গে জড়িত টাকাই গচ্ছিত রাখা ছিল। ইডির তরফে শুরু থেকেই সন্দেহ করা হচ্ছিল, এই টাকা নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত। এবার আদালতেও নথি জমা দিয়ে সেই কথা জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

প্রসঙ্গত, বুধবারই ইডির আধিকারিকরা পৌঁছে গিয়েছেন বোলপুরে। সেখানে ‘তিতলি’, ‘অপা’ সহ বিভিন্ন বাড়িগুলিতে অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এই বাড়িগুলির সঙ্গে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত অভিযোগের সঙ্গে কোনওরকম যোগ রয়েছে কি না, সেই সব দিকগুলিই খতিয়ে দেখছেন ইডির আধিকারিকরা। উল্লেখ্য, এদিন আদালতে শুনানি শেষে অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়কে আবারও দুই দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার ফের তাঁদের আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla