Fake Call Centre: সেক্টর ফাইভে বিদেশি নাগরিকদের সঙ্গে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১০

Fake Call Centre: জানা গিয়েছে, সল্টলেকের সেক্টর ফাইভের বহুতল অফিসে ভুয়ো কলসেন্টার খোলা হয়েছিল। সিআইডি সূত্রে খবর, ফ্রান্স-জার্মানি-সহ বিদেশি নাগরিকদের ফোন করে বিভিন্ন ধরনের টেক সাপোর্ট দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতানোই ছিল এই চক্রের প্রধান কাজ।

Fake Call Centre: সেক্টর ফাইভে বিদেশি নাগরিকদের সঙ্গে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১০
ভুয়ো কল সেন্টারের হদিশ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 1:30 PM

কলকাতা: আবারও ভুয়ো কল সেন্টারের হদিশ মিলল সল্টলেক সেক্টর ফাইভে। গ্রেফতার করা হয়েছে ১০ জনকে। মূলত বিদেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হত বলে অভিযোগ। সিআইডি গ্রেফতার করেছে ১০ জনকে। বিদেশি নাগরিকদের সঙ্গে কোটি কোটি টাকা জালিয়াতি করা হয়েছে বলে অভিযোগ। সল্টলেকের অফিস থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ল্যাপটপ, মোবাইল, হার্ড ডিস্ক।

জানা গিয়েছে, সল্টলেকের সেক্টর ফাইভের বহুতল অফিসে ভুয়ো কলসেন্টার খোলা হয়েছিল। সিআইডি সূত্রে খবর, ফ্রান্স-জার্মানি-সহ বিদেশি নাগরিকদের ফোন করে বিভিন্ন ধরনের টেক সাপোর্ট দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতানোই ছিল এই চক্রের প্রধান কাজ। সেক্টর ফাইভের একটি বহুতলের ১৩ তলায় অফিস খুলে প্রতারণার ফাঁদ পেতেছিল চক্রটি।

টেক সাপোর্টের নাম করে জার্মানির বাসিন্দাদের বিদেশি মুদ্রায় লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ গত কয়েকদিন ধরে প্রকাশ্যে আসছে। পরপর কয়েকদিন ভুয়ো কল সেন্টারের হদিশ মিলছে বিধাননগরে। গ্রেফতার হয়েছেন একাধিক জন। সল্টলেক সেক্টর ফাইভে কল সেন্টার খুলে বিদেশি নাগরিকদের টেক সাপোর্ট দেওয়ার নাম করে হয়েছে কোটি টাকা প্রতারণা।

সেক্টর ফাইভে অফিস খুলে বিদেশি নাগরিকদের মাইক্রোসফট সফটওয়্যার ব্যবহারকারীদের একটি তালিকা তৈরি হয়। সেই তালিকা থেকেই ‘ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল’-এর মাধ্যমে বিদেশি নাগরিকদের ফোন করা হত। পরবর্তী সময়ে সেই বিদেশি মুদ্রা ভারতীয় মুদ্রায় রূপান্তরিত করে নিজেদের অ্যাকাউন্টে নিয়ে নেত অভিযুক্তরা। তদন্তকারীদের কাছে খবর রয়েছে, এরকম একাধিক কল সেন্টার খুলে প্রতারণা চলছে। এই চক্রের হদিশ পেতে তৎপর তদন্তকারীরা।