Fake Police: ‘সিংঘম’ সেজে ঘোর বিপাকে! উত্তর প্রদেশের ‘ভুয়ো’ পুলিশ ধরা পড়ল বিধাননগরে

Crime News: অভিযোগ, পুলিশ সেজে বিভিন্ন এলাকায় তোলাবাজি করে বেড়াতেন অভিষেক সিং। তাছাড়া তাঁর বিরুদ্ধে রয়েছে মহিলা পাচারের মতো গুরুতর অভিযোগও।

Fake Police: 'সিংঘম' সেজে ঘোর বিপাকে! উত্তর প্রদেশের 'ভুয়ো' পুলিশ ধরা পড়ল বিধাননগরে
পুলিশ স্টিকার লাগানো গাড়ি সহ ধৃত অভিযুক্ত। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 10:23 PM

কলকাতা: পুলিশের পরিচয় দিয়ে ঘুরে বেড়াতেন তিনি। সেই চেনা ছক। গাড়িতে পুলিশ লেখা স্টিকার। আর তাই দিয়েই করতেন যাবতীয় হম্বিতম্বি। বিভিন্ন এলাকায় তিনি তোলাবাজি করতেন বলে অভিযোগ আসছিল। অবশেষে পুলিশের জালে আরেক ভুয়ো পুলিশ অফিসার (Fake Police Officer)। এবার বিধাননগর থানা এলাকায় গ্রেফতার হলেন উত্তর প্রদেশের গোরখপুরের এক বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, অভিষেক সিং নামে গোরখপুর ওই বাসিন্দা ছিলেন বিধাননগরের। অভিযোগ, পুলিশ সেজে বিভিন্ন এলাকায় তোলাবাজি করে বেড়াতেন তিনি। তাছাড়া রয়েছে মহিলা পাচারের মতো গুরুতর অভিযোগও।

২০২১ সালের অগস্ট মাসে রাজ্য পুলিশের সিআইডির কাছে এক মহিলা সুদূর মুম্বই থেকে ই-মেল মারফত অভিযোগ করেন। তাতে তিনি জানান যে, পুলিশ লেখা একটি গাড়িতে অভিষেক সিং নামে এক যুবক তোলাবাজি করেন। শুধু তাই নয়। তিনি নাকি মহিলা পাচারের সঙ্গেও যুক্ত । এমন অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে সিআইডি। সেই থেকে অভিষেকের খোঁজ শুরু হয় শহরের নানা প্রান্তে।

পরে সিআইডি জানতে পারে বিধাননগরে আত্মগোপন করে রয়েছেন পুলিশের পরিচয় দেওয়া ওই যুবক। এর পর সেই অভিযোগপত্র তারা পাঠিয়ে দেয় বিধাননগর গোয়েন্দা শাখার পুলিশের কাছে। গাড়ির নম্বর দিয়ে তদন্ত শুরু করে পুলিশ।

এদিকে ঠিকানা খুঁজে রাজারহাটে একটি বাড়িতে হানা দিয়েও সেখানে কাউকে পাওয়া যায়নি। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে সোমবার গভীর রাতে সল্টলেকের এ কে ব্লকের একটি বাড়িতে হানা দেয় বিধাননগর গোয়েন্দা পুলিশ। সেখান থেকে অভিষেক সিংকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার অভিযুক্তকে বিধাননগর মহকুমা আদালতে তোলা হলে তাঁকে চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ শোনানো হয়েছে। এদিকে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, দীনেশ খুমার নামে সিবিআই-র প্যানেলভুক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) -এর শ্যালক তিনি। এই ঘটনার সঙ্গে কোনও প্রভাবশালী ব্যক্তির যোগ রয়েছে কিনা তদন্ত করে দেখছে বিধাননগর গোয়েন্দা শাখার পুলিশ।

আরও পড়ুন: BSF issue in Assembly: বিজেপি বিধায়কের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি, বিধানসভায় অধ্যক্ষের ভর্ৎসনার মুখে উদয়ন

তবে এই পুলিশের স্টিকার লাগানো গাড়িটি কার এবং এই গাড়ি নিয়ে কোথায় কোথায় অভিষেক যেতেন এবং কী ধরনের কাজ তিনি করতেন সে বিষয়গুলি জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছে পুলিশ। সব মিলিয়ে রাজ্যে ভুয়োদের খাতায় সংযুক্ত হল আরেক নাম- অভিষেক সিং।

আরও পড়ুন: Suvendu Adhikari attacks Mamata Banerjee: বিধানসভায় মমতার ‘শুভ অহংকার’ -এর পাল্টা ‘শুভ নির্মমতা’ ‘বিনিময়’ শুভেন্দুর

আরও পড়ুন: RG Kar case hearing High Court: ‘রোগীদের চিকিৎসা দেওয়া নৈতিক দায়িত্ব’, আর জি কর মামলায় হলফমানা পেশ করতে হবে রাজ্যকে

আরও পড়ুন: Suvendu Adhikari attacks Mamata Banerjee: বিধানসভায় মমতার ‘শুভ অহংকার’ -এর পাল্টা ‘শুভ নির্মমতা’ ‘বিনিময়’ শুভেন্দুর