Fire in Kolkata: এসিতে শর্ট সার্কিট! দাউ দাউ করে আগুন ধরল কলকাতার বহুতলে

Fire in Kolkata: আগুন লাগার ঘটনা নজরে আসতেই সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। যদিও দমকলের অপেক্ষা না করে আবাসনের বাসিন্দারাই প্রাথমিক পর্যায়ে আগুন নেভানোর কাজে হাত লাগান। বহুতলের অগ্নি নির্বাপন ব্যবস্থার মাধ্যমে শুরু হয় আগুন নেভানোর চেষ্টা।

Fire in Kolkata: এসিতে শর্ট সার্কিট! দাউ দাউ করে আগুন ধরল কলকাতার বহুতলে
কলকাতার বহুতলে আগুনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2024 | 11:17 PM

কলকাতা: রাতের কলকাতায় ফের ভয়ানক অগ্নিকাণ্ড। এবার শহরের এক বহুতলে। রবিবার রাতে কলকাতার মানিকতলা মেন রোডের ধারে একটি বহুতল আবাসনের সাত তলায় আচমকা আগুন লাগে। সাত তলার জানালা দিয়ে দাউদাউ করে বেরতে থাকে আগুনের লেলিহান শিখা। ঘন সাদা ধোঁয়ায় ঢেকে যায় এলাকায়। আগুন লাগার ঘটনা নজরে আসতেই সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। যদিও দমকলের অপেক্ষা না করে আবাসনের বাসিন্দারাই প্রাথমিক পর্যায়ে আগুন নেভানোর কাজে হাত লাগান। বহুতলের অগ্নি নির্বাপন ব্যবস্থার মাধ্যমে শুরু হয় আগুন নেভানোর চেষ্টা।

এদিকে আগুন লাগার ঘটনা নজরে আসতেই প্রত্যেকেই সেখান থেকে নিরাপদ দূরত্বে সরে যান। ফলে দাউদাউ করে আগুন জ্বললেও বড়সড় কোনও অঘটন এড়ানো সম্ভব হয়েছে। আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান দমকলকর্মীরা। দমকলের পাঁচটি ইঞ্জিন গিয়ে পৌঁছায় বহুতল আবাসনের নীচে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় শেষে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

রবিবার রাতে কলকাতার ওই বহুতল আবাসনে কীভাবে আগুন লাগল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, বিল্ডিংয়ের সাত তলায় এসিতে শর্ট সার্কিটের কারণে আগুন লেগে থাকতে পারে। আগুন বর্তমানে নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও, যে ভয়াবহতা দেখা গিয়েছে… তাতে আতঙ্ক ছড়িয়েছে বহুতলের বাসিন্দা ও প্রতিবেশীদের মনে। যদিও দমকলকর্মীদের তৎপরতায় বড়সড় কোনও বিপদ এড়ানো সম্ভব হয়েছে এ যাত্রায়।