Guardians Agitation in Saltlake: এক লাফে ২০ শতাংশ বেড়েছে ফি, সল্টলেকে স্কুল গেটের বাইরে বিক্ষোভ অভিভাবকদের

Protest in Saltlake: ঘটনার প্রতিবাদে এদিন সকালে স্কুলের গেটে ব্যানার লাগিয়ে বিক্ষোভ দেখান অভিভাবকরা। তাঁদের বক্তব্য, করোনা পরিস্থিতি পরবর্তী সময়ে স্কুলের পড়ুয়াদের অভিভাবক - অভিভাবিকাদের না জানিয়েই পুরোপুরি একতরফা ভাবে ২০ শতাংশ ফি বাড়ানো হয়েছে।

Guardians Agitation in Saltlake: এক লাফে ২০ শতাংশ বেড়েছে ফি, সল্টলেকে স্কুল গেটের বাইরে বিক্ষোভ অভিভাবকদের
স্কুলের বাইরে অভিভাবকদের বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 1:55 PM

কলকাতা : অভিভাবকদের না জানিয়েই এক লাফে অনেকটা বাড়িয়ে দেওয়া হয়েছে স্কুল ফি। এই অভিযোগ তুলে সল্টলেকের এক বেসরাকির স্কুলের সামনে শনিবার সকালে বিক্ষোভ দেখালেন অভিভাবক – অভিভাবিকাদের একাংশ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে গিয়ে পৌঁছছে বিধাননগর পূর্ব থানার পুলিশ। এমনকী স্কুলের শৃঙ্খলা ভঙ্গ করা হচ্ছে বলে অভিভাবকদের উদ্দেশে পাল্টা ‘হুমকি’ও দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন বিক্ষোভরত অভিভাবকরা। ঘটনার প্রতিবাদে এদিন সকালে স্কুলের গেটে ব্যানার লাগিয়ে বিক্ষোভ দেখান অভিভাবকরা। তাঁদের বক্তব্য, করোনা পরিস্থিতি পরবর্তী সময়ে স্কুলের পড়ুয়াদের অভিভাবক – অভিভাবিকাদের না জানিয়েই পুরোপুরি একতরফা ভাবে ২০ শতাংশ ফি বাড়ানো হয়েছে।

শুধু তাই নয়, স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে আরও একগুচ্ছ অভিযোগ রয়েছে বিক্ষোভরত অভিভাবকদের। পড়ুয়াদের স্বাস্থ্য পরিষেবার নাম করে অভিভাবকদের থেকে মেডিক্যাল বাবদ ৫০০ টাকা করে নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তাঁরা। অভিভাবকদের বক্তব্য, স্বাস্থ্য পরিষেবার নাম করে যে ৫০০ টাকা করে স্কুল কর্তৃপক্ষ নিচ্ছে, তা অবৈধ এবং অনৈতিক। এমনকী স্কুলের যে গভর্নিং বডি রয়েছে, সেখানেও অভিভাবকদের কোনও প্রতিনিধিত্ব নেই কেন, তা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা।

অভিভাবকরা জানিয়েছেন, করোনা পরবর্তী পরিস্থিতিতে স্কুল চালানোর জন্য ফি বৃদ্ধির বিরুদ্ধে নন তাঁরা। তবে এক ধাক্কায় ২০ শতাংশ না বাড়িয়ে ১০ শতাংশ ফি বাড়ানো হোক, সেই কথা স্কুল কর্তৃপক্ষের কাছে জানিয়েছিলেন তাঁরা। কিন্তু বিষয়টি স্কুল কর্তৃপক্ষ শুনতে চাইছে না। উল্টে স্কুলের অভিভাবকদের কাছে চিঠিও পাঠানো হয়েছে। সেখানে এও উল্লেখ করা হয়েছে, করোনা পরিস্থিতির জন্য স্কুল ফিতে ছাড়ের যে নির্দেশ কলকাতা হাইকোর্টের থেকে দেওয়া হয়েছিল, তা ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্ষেত্রে প্রযোজ্য নয়। এই পরিস্থিতিতে স্কুল ফি জমা দেওয়া হলে, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। অভিভাবকদের বিক্ষোভের এই বিষয়টি নিয়ে স্কুলের সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়, শীঘ্রই স্কুলের গর্ভনিং বডির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনায় বসা হবে এবং তারপর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।