‘বাচ্চা ছেলেদের পাঠায়, দুটো ঢিল মারল আর বিপ্লব শেষ!’ ত্রিপুরা কাণ্ডে ফের তৃণমূলকে খোঁচা দিলীপের

Dilip Ghosh: "খেলা তো সব জায়গায় শুরু হয়ে গিয়েছে। ত্রিপুরাতেও খেলা শুরু হয়ে গিয়েছে। ওঁরা শুরু করার আগে।"

'বাচ্চা ছেলেদের পাঠায়, দুটো ঢিল মারল আর বিপ্লব শেষ!' ত্রিপুরা কাণ্ডে ফের তৃণমূলকে খোঁচা দিলীপের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 9:33 AM

কলকাতা: রবিবার ত্রিপুরায় তৃণমূলের অবস্থান ও তদুপরি ইট ছোড়া ঘটনাপ্রসঙ্গে মুখ খুললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বললেন, “দুটো ঢিল মেরেছে, আর তাতেই বিপ্লব শেষ।”

আজ, ১৬ অগস্ট থেকে রাজ্য জুড়ে খেলা হবে দিবস পালন করছে তৃণমূল। কর্মসূচি সফল করতে কোমর বেঁধে নেমে পড়েছেন তৃণমূল নেতৃত্ব। অনান্য দিনের মতো এদিনও ইকোপার্কে প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষ। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে খেলা হবে দিবস নিয়ে মন্তব্য করেন তিনি। তৃণমূল নেতৃত্বকে কটাক্ষ করে দিলীপ বলেন, “খেলা তো সব জায়গায় শুরু হয়ে গিয়েছে। ত্রিপুরাতেও খেলা শুরু হয়ে গিয়েছে। ওঁরা শুরু করার আগে।”

প্রসঙ্গত, রবিবার ফের ত্রিপুরায় আক্রান্ত হন তৃণমূল নেতৃত্ব। দুই মহিলা সাংসদের গাড়ি ঘিরে ব্যাপক ভাঙচুর চলে বলে অভিযোগ। এমনকি সাংসদ অপরূপা পোদ্দারের ব্যাগ ছুড়ে ফেলা দেওয়া হয়। আর সেই ব্যাগ কুড়োতে গেলে এক বৃদ্ধাকেও মারধর করা হয় বলে তৃণমূলের অভিযোগ। এদিন বিকালেই সাংবাদিক বৈঠক এই ঘটনার প্রবল নিন্দা করেছে তৃণমূল। ত্রিপুরার রাজ্যপাল, মানবাধিকার কমিশন ও মহিলা কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে রাজ্যের শাসক দল।

আক্রান্ত হন দোলা সেনের সহায়ক জাকির হোসেন। শরীরের সিটি স্ক্যান করা হয় এসএসকেএম হাসপাতালে। ত্রিপুরায় আক্রান্ত জাকির হোসেন, দোলা সেন এসএসকেএম-এর ট্রমা কেয়ার ইউনিটে রাখা হয়।

ঘটনার নেপথ্যে বারবার বিপ্লব দেবের সরকারকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন তৃণমূল নেতৃত্ব। টুইটারে ঝড় তুলেছিলেন কুণাল ঘোষ। সেই প্রসঙ্গেই দিলীপ ঘোষ বলেন, “খুব কান্নাকাটি করছে ওরা। বাচ্চা বাচ্চা ছেলেদের নিয়ে গিয়েছে। তাঁদের কেন নিয়ে যায়? কান্না কাটি কেউ, কেউ বলছে সুইসাইড করব, কেউ রাস্তায় শুয়ে থাকবে- দুটো ঢিল মেরেছে আর তাতেই বিপ্লব শেষ!”

প্রসঙ্গত, ‘টিলার লড়াই’ নিয়ে এখন তপ্ত রাজনীতি। ত্রিপুরায় আইপ্যাকের টিমকে আটকে রাখার মধ্যে দিয়ে শুরু হয় বিরোধ। তারপর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা পৌঁছলে তাঁর উপর আক্রমণ নেমে আসার অভিযোগ ওঠে। কয়েকদিন আগে ত্রিপুরায় দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে আক্রান্ত হন তৃণমূল কংগ্রেসের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা এবং জয়া দত্তরা। এরপর আবারও হামলা! তপ্ত রাজনীতির মধ্যেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন দিলীপ ঘোষ। বললেন, “ত্রিপুরায় ওরা শুরু করার আগেই খেলা শুরু হয়ে গিয়েছে…” আরও পড়ুন: ‘বাকিরা ডায়লগ দেয়, আমি গোল দিই’, তৃণমূলের ‘খেলা হবে দিবসে’ ফুটবল পায়ে চ্যালেঞ্জ দিলীপের