‘চামচাগিরি করেই জীবন কেটে গেল’, সৌগত রায়কে কটাক্ষ দিলীপের

Dilip Ghosh: সোমবার সকাল ৭.১০ বিমানে দিল্লি উড়ে গেলেন বিজেপি রাজ্য সভাপতি। তার আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সংসদে বিরোধীদের ভূমিকা নিয়ে কড়া সমালোচনা করেন বিজেপি রাজ্য সভাপতি।

'চামচাগিরি করেই জীবন কেটে গেল', সৌগত রায়কে কটাক্ষ দিলীপের
দিলীপ ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 10:49 AM

কলকাতা: তৃণমূল সাংসদ সৌগত রায়কে ‘চামচা’ বলে কটাক্ষ করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সোমবার সকাল ৭.১০ বিমানে দিল্লি উড়ে গেলেন বিজেপি রাজ্য সভাপতি। তার আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সংসদে বিরোধীদের ভূমিকা নিয়ে কড়া সমালোচনা করেন বিজেপি রাজ্য সভাপতি। তৃণমূল সাংসদ সৌগত রায়কে বিঁধলেন কড়া ভাষায়। তিনি বললেন, “তাঁর এত পড়াশুনা, এত শিক্ষার কোনও কিছুই কাজে না লাগিয়ে চামচাগিরি ও দাসত্ব করেই কাটিয়ে দিলেন। এরকম শিক্ষা থেকে লাভ কী, যার কোনও স্বাভিমান নেই, নীতি নৈতিকতা নেই।”

সংসদের অধিবেশন প্রসঙ্গে তিনি বলেন, “গত সপ্তাহে বিরোধীরা পার্লামেন্ট চলতে দেন নি। আশা করব এই সপ্তাহে তারা সহযোগিতা করবেন, যাতে সংসদীয় কাজ ঠিক মত চলে। বিল পাস হয় মানুষের সমস্যার কথা তুলে ধরা সম্ভব হয়।”

উল্লেখ্য, এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর নিয়েও কটাক্ষ করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে হাত জোড় করতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ সালেও ওঁ তাই করেছিলেন। মিটিং রেডি করেছিলেন ব্রিগেডে এবার বুঝতে পেরেছেন, বাকি বিরোধীরা সবাই সাফ হয়ে গেছে।”

এদিনও বিমান বন্দরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর দিল্লি সফরকে কটাক্ষ করে তিনি বলেন, “মোদিজীর সঙ্গে দেখা করবেন। বলবেন যে বেতন দিতে পারছিনা মানুষকে সেবা দিতে পারছিনা। আপনি অন্তত সহযোগিতা করুন, না হলে তো আমার সরকার চলবে না।”

প্রসঙ্গত, আজ, সোমবার সন্ধ্যায় দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর চার দিনের কর্মসূচি রয়েছে। এই সফরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করতে পারেন। পাশাপাশি তৃণমূল নেত্রীর বৈঠক হতে পারে বিজেপি বিরোধী দলগুলির নেতাদের সঙ্গেও।

পেগাসাস প্রসঙ্গে এদিন মুখ খোলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “পেগাসাস খায় না মাথায় দেয় সাধারণ মানুষ জানে না। সাধারণ মানুষের কোনও সম্পর্ক নেই এই নিয়ে। একটা নন ইস্যু বিষয়।” আরও পড়ুন: রাতের শহরে কুণাল ঘোষের গাড়ি আটকাল পুলিশ!

COVID third Wave