‘মুকুল চাপে পড়েই তৃণমূলের গিয়েছেন, বিধানসভায় কোন মুখে আসবেন!’ নয়া ইঙ্গিত দিলীপের

Dilip Ghosh On Mukul Roy: "মুকুল কোনও পরিস্থিতির চাপেই গিয়েছেন তৃণমূলে। এখন বুঝতে পারছেন। তাই আর বিধানসভায় আসতে পারছেন না।"

'মুকুল চাপে পড়েই তৃণমূলের গিয়েছেন, বিধানসভায় কোন মুখে আসবেন!' নয়া ইঙ্গিত দিলীপের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2021 | 8:21 AM

কলকাতা: স্পিকারকে চিঠি দিয়ে বিধায়ক পদ খারিজের শুনানি এড়িয়ে গিয়েছেন মুকুল রায়। আর তা নিয়ে এবার তাঁকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বললেন, ‘মুকুল রায়ে বিধানসভায় যাওয়ার মুখ নেই।’ শুধু তাই নয়, দিলীপ বললেন, মুকুল নাকি চাপে পড়েই তৃণমূলে গিয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে মুকুল রায়ে বিধায়ক পদ খারিজের শুনানি ছিল। সোমবার রাতে বিধানসভায় একটি চিঠি পাঠান কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। সেখানে তিনি জানান, দলত্যাগ নিয়ে যে প্রশ্নের মুখে তাঁকে পড়তে হচ্ছে, এক মাস পর তা নিয়ে জবাব দেবেন তিনি। মুকুল না আসায় মাত্র ১৩ মিনিটে শেষ হয়ে যায় শুনানি।

এরপর পরবর্তী শুনানির দিন ঘোষণা করেন স্পিকার। বিরোধী দলনেতাকেও বিষয়টি জানিয়ে দেওয়া হয়। কিন্তু বিষয়টি ভালভাবে নেননি শুভেন্দু অধিকারী। তিনি বিষয়টির দ্রুত সমাধান চান। তিনি হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে, মঙ্গলবারই স্পষ্ট করে দেন।

শুভেন্দু অধিকারী বলেন, “দলত্যাগ বিরোধী আইন নিয়ে সংবিধানে নির্দিষ্ট ধারা রয়েছে। যেখানে খুব স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, সময়টা খুব গুরুত্বপূর্ণ। সংক্ষিপ্ত সময়ের মধ্যে এর সমাধান করতে হবে। আমরা আগামী সপ্তাহে হাইকোর্টে যাচ্ছি। বিরোধী দলনেতা হিসাবে আমি যাচ্ছি।

মুকুল রায় এভাবে শুনানি এড়িয়ে যাওয়ায় বিরক্ত গেরুয়া শিবির। বুধবার প্রাতঃভ্রমণে বেরিয়ে ইকো পার্কে দিলীপ ঘোষ বলেন, “মুকুল রায় বিধানসভা এড়িয়ে যাচ্ছেন। ওঁর যাওয়ার মুখ নেই। তাই এড়িয়ে যাচ্ছেন। মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন ওঁ। আমরা আইনি পথে যাব। ওঁ কোনোও চাপে পড়ে তৃণমূলে গিয়েছেন।”

দিলীপ বলেন, “মুকুলের বিধানসভায় যাওয়ার মুখ নেই। যাঁরা পশ্চিমবঙ্গের রাজনীতিতে কলুষিত করেছেন, যাঁরা গণতন্ত্রকে ক্ষতবিক্ষত করেছেন, মানুষের মত নিয়ে জিতে, নিজের পছন্দ মতো দল বদল করেছেন, এই নির্বাচন পদ্ধতিকেও কলুষিত করেছেন, ওঁ নিজেও জানে এটা অন্যায়। তাই আমরা কেস করেছি। কোর্টেও লড়ব।”

বিধানসভার স্পিকারকেও এক্ষেত্রে কাঠগড়ায় দাঁড় করান তিনি। তিনি বলেন, “স্পিকারও দু বছর লাগিয়ে দিলেন, সিদ্ধান্ত নিতে পারলেন না। যাঁরা দলত্যাগ করেছেন, এ ব্যাপারেও তাই করছেন।” মুকুল প্রসঙ্গে বলেন, “মুকুল কোনও পরিস্থিতির চাপেই গিয়েছেন তৃণমূলে। এখন বুঝতে পারছেন। তাই আর বিধানসভায় আসতে পারছেন না।”

উল্লেখ্য, এদিন দিলীপ ঘোষ তারকা প্রার্থীদের নিয়েও মুখ খোলেন। তিনি বলেন, “সেলিব্রেটিরা তো আন্দোলন করেন না, মারও খান না। তাঁরা শোভা বাড়ান। আমাদের দলের শোভা বাড়ানোর জন্যও নাম হয়েছিল। যাঁরা পার্টির আদর্শের সঙ্গে যুক্ত হতে চান, তাঁরা রয়েছেন। যাঁরা এসেছিলেন বিশেষ পরিস্থিতিতে, তাঁরা মনে করছেন থাকাটা ঠিক হচ্ছে না। আমরাও ঝামেলায় তাঁদের ডাকি না।” আরও পড়ুন: সময় চেয়েছেন মুকুল, শুভেন্দু জানিয়ে দিলেন আগামী সপ্তাহেই হাইকোর্টে যাচ্ছে বিজেপি