Kolkata Metro: জোকা-তারাতলা, নিউ গড়িয়া-রুবি… পুজোর আগেই জোড়া সুখবর নিয়ে এল কলকাতা মেট্রো

Kolkata Metro: কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ অরোরা বলেন, "আমরা চলতি মাসের ১৯ তারিখ এই জোকা থেকে তারাতলা পর্যন্ত ট্রায়াল রানের যাবতীয় কাগজপত্র কমিশনার অফ রেলওয়ে সেফটির কাছে পেশ করব।"

Kolkata Metro: জোকা-তারাতলা, নিউ গড়িয়া-রুবি... পুজোর আগেই জোড়া সুখবর নিয়ে এল কলকাতা মেট্রো
কলকাতা মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 10:39 AM

কলকাতা: শহরবাসীর জন্য পুজোর আগে জোড়া সুখবর নিয়ে এল কলকাতা মেট্রো (Kolkata Metro)। কলকাতা মেট্রোর দুটি সংযোজন – জোকা থেকে তারাতলা (Joka – Taratala) এবং নিউ গড়িয়া থেকে রুবি হেমন্ত মুখোপাধ্যায় (New Town – Ruby) স্টেশনের কাজে আরও অগ্রগতির কথা জানানো হল কলকাতা মেট্রোর থেকে। এই দুই সংযোজিত মেট্রো পরিষেবা নিয়ে পুজোর আগেই কমিশনার অব রেলওয়ে সেফটির কাছে পর্যবেক্ষণের জন্য আবেদন করতে চলেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। শুক্রবার মেট্রো রেলের তরফে এমনই জানানো হয়েছে। কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ অরোরা বলেন, “জোকা থেকে তারাতলা পর্যন্ত ট্রায়াল রান হয়েছে। সাফল্যের সঙ্গেই তা সম্পন্ন হয়েছে। আমরা চলতি মাসের ১৯ তারিখ এই জোকা থেকে তারাতলা পর্যন্ত ট্রায়াল রানের যাবতীয় কাগজপত্র কমিশনার অফ রেলওয়ে সেফটির কাছে পেশ করব।”

সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, ওই কাগজপত্র জমা দেওয়ার এক মাসের মধ্যে নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো পরিষেবা শুরুর জন্য আবেদন করা হবে। আবেদন করার পর এক মাসের মধ্যেই সবুজ সংকেত পাওয়ার বিষয়ে আশাবাদী কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। এর পাশাপাশি ২০২৩ সালের জুন মাসের মধ্যে গঙ্গার নীচ দিয়ে মেট্রো ছুটবে বলেও ভীষণ ভাবে আশাবাদী কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা। শুক্রবার এই কথা জানানোর পাশাপাশি মেট্রোর জেনারেল ম্যানেজার আরও বলেন, সল্টলেক থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হতে পারে ২০২৫-২৬ সালের মধ্যে। এর জন্যও যাবতীয় কাজও বেশ দ্রুত গতিতে চলছে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, কলকাতা মেট্রো রেল পরিষেবার তরফে  কিছুদিন আগেই জোকা থেকে তারাতলা পর্যন্ত কলকাতা মেট্রোর ট্রায়াল রানের প্রক্রিয়া চালানো হয়েছে। সেই প্রক্রিয়া ইতিমধ্যেই সফল হয়েছে বলে জানানো হয়েছে মেট্রোর তরফে। এই অংশের মেট্রো পরিষেবা চালু হয়ে গেলে, শহরবাসী আরও বেশি করে উপকৃত হবেন। বিশেষ করে কলকাতা মেট্রো রেল পরিষেবা হল এককথায় শহরের লাইফ লাইন। কলকাতার রাস্তার যানজট এড়িয়ে খুব স্বল্প সময়ে শহরের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে পৌঁছে যাওয়ার জন্য শহরবাসীর প্রথম পছন্দ মেট্রো রেল পরিষেবা।