‘নির্বাচনে ব্যস্ত আছি’, আইকোর মামলায় ইডির জেরা এড়ালেন দাপুটে তৃণমূল নেতা

নির্বাচনের কাজে ব্যস্ত রয়েছেন। আজ ইডি (Enforcement Directorate) দফতরে হাজিরা দিতে গেলেন না তৃণমূল নেতা মানস ভুঁইঞা (Manas Bhuniya)। আইকোর (Icore) মামলায় তাঁকে দিন তিনেক আগে তলব করেছিল ইডি।

'নির্বাচনে ব্যস্ত আছি', আইকোর মামলায় ইডির জেরা এড়ালেন দাপুটে তৃণমূল নেতা
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 11:57 AM

কলকাতা: নির্বাচনের কাজে ব্যস্ত রয়েছেন। আজ ইডি (Enforcement Directorate) দফতরে হাজিরা দিতে গেলেন না তৃণমূল নেতা মানস ভুঁইঞা (Manas Bhuniya)। আইকোর (Icore) মামলায় তাঁকে দিন তিনেক আগে তলব করেছিল ইডি। সোমবার তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু মানস ভুঁইঞা জানান, তিনি এখন নির্বাচনের কাজে ব্যস্ত রয়েছেন। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত যাতে সময় দেওয়া হয়।

উল্লেখ্য, আইকোর মামলায় মদন মিত্রের ছেলে স্বরূপ মিত্রকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি। সেদিনই ডাকা হয়েছিল তৃণমূল কংগ্রেস নেতা মানস ভুঁইঞাকেও। এর আগে প্রয়াত আইকোর প্রধান অনুকূল মাইতির স্ত্রী কণিকা মাইতিকে জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডির আধিকারিকরা।

জেরায় বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে তদন্তকারীদের হাতে। সেই তথ্যের উপর ভিত্তি করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, প্রাক্তন কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত এবং তৃণমূল কংগ্রেস প্রার্থী মানস ভুঁইঞাকে ১৯ এপ্রিল, সোমবার সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা।

আরও পড়ুন: ভুল করেই ভুলে গেলেন ‘না’ বলতে আর হয়ে গেল ইস্যু! সাংবাদিককে উত্তর দিয়ে আবারও বেফাঁস অনুব্রত কমিশনের কোপে

সূত্রের খবর, এই মামলায় তদন্তকারীদের হাতে উঠে এসে একটি ভিডিয়ো ফুটেজ। তাতে মানস ভুঁইঞাকে দেখা গিয়েছে বলে সূত্রের খবর। তাই তাঁকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। আইকোরের সঙ্গে তাঁর কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, তা খতিয়ে দেখতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।