Rajya Sabha Election: রাজ্যসভার ভোটে একটি প্রার্থী বঙ্গ বিজেপির, বাছাই ৪ নাম, চূড়ান্ত সিলমোহর দেবে দিল্লি

Rajya Sabha Election: মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি। যে ১৫ রাজ্যে ৫৬ আসনে নির্বাচন হবে তার মধ্যে ১৩ রাজ্যে ৫০ জন সাংসদের মেয়াদ শেষ হচ্ছে ২ এপ্রিল। বাকি ২ রাজ্যে ৬ সাংসদের মেয়াদ শেষ হচ্ছে ৩ এপ্রিল।

Rajya Sabha Election: রাজ্যসভার ভোটে একটি প্রার্থী বঙ্গ বিজেপির, বাছাই ৪ নাম, চূড়ান্ত সিলমোহর দেবে দিল্লি
বিজেপির পতাকা (ফাইল ছবি)Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2024 | 6:26 PM

কলকাতা: সামনেই রাজ্যসভার নির্বাচন। রাজ্যসভার ভোটে একটি প্রার্থী দেবে বঙ্গ বিজেপি। শনিবার বিজেপির সল্টলেকের রাজ্য অফিসে রাজ্যসভার প্রার্থী নিয়ে বৈঠক। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত হয়েছে বলে খবর। প্রার্থীদের নাম বাছাই হয়েছে। সেই নাম পাঠানো হয়েছে দিল্লিতে। সেখান থেকে কেন্দ্রীয় নেতৃত্ব চূড়ান্ত সিলমোহর দেবে। সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্য নেতাদের তরফে ৪টি নাম বাছাই হয়েছে। সেই নামই দিল্লিতে পাঠানো হচ্ছে। তবে কোন নাম ঠিক হয়েছে সে বিষয়ে ধোঁয়াশা জিইয়ে রাখছেন পদ্ম নেতারা। 

বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলছেন, “নাম সংবাদ মাধ্যমে বলার জন্য নয়। নিয়ম হচ্ছে, আমরা নাম বাছাই করেছি। দিল্লি সেটা খতিয়ে দেখবে।” রাজ্যসভার নোটিফিকেশন আগামী ৮ তারিখ প্রকাশিত হবে বলে খবর। ৭ তারিখের মধ্যে নাম চূড়ান্ত হবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে রাজ্যের বাজেট অধিবেশনে বিজেপি কী কী ভাবে এগোবে, কী কী করবে, তা নিয়ে আগামী ৬ তারিখ বৈঠকে বসবেন বিজেপির বিধায়করা।

এদিকে আগেই নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ২৭ ফেব্রয়ারি হবে রাজ্যসভার নির্বাচন। ১৫টি রাজ্যে হবে নির্বাচন। ৫৬টি আসনের জন্য চলবে ভোট। সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে গোটা নির্বাচনী প্রক্রিয়া শেষ হবে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি। যে ১৫ রাজ্যে ৫৬ আসনে নির্বাচন হবে তার মধ্যে ১৩ রাজ্যে ৫০ জন সাংসদের মেয়াদ শেষ হচ্ছে ২ এপ্রিল। বাকি ২ রাজ্যে ৬ সাংসদের মেয়াদ শেষ হচ্ছে ৩ এপ্রিল। এর মধ্যে বাংলায় ৫ আসনে ভোট হতে চলেছে।