টিএমসিপি-র গোষ্ঠী সংঘর্ষে তপ্ত ভবানীপুর, ঝামেলা থামাতে গিয়ে মাথা ফাটল পুলিশের

ইটের আঘাতে আহত হয়েছেন আরও এক পুলিশকর্মী। রাজীব সাহুর মাথায় ৯ টি সেলাই পড়েছে বলে জানা যাচ্ছে হাসপাতাল সূত্র মারফৎ।

টিএমসিপি-র গোষ্ঠী সংঘর্ষে তপ্ত ভবানীপুর, ঝামেলা থামাতে গিয়ে মাথা ফাটল পুলিশের
গোষ্ঠী সংঘর্ষে রণক্ষেত্র ভবানীপুর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 10:01 PM

কলকাতা: তৃণমূলের ছাত্র সংগঠনের দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্রের আকার নিল ভবানীপুরের আশুতোষ কলেজ চত্বর। গণ্ডগোল থামাতে গিয়ে সংঘর্ষের মাঝে পড়ে গুরুতর জখম হলেন ভবানীপুর থানার অতিরিক্ত ওসি। জখম হয়েছেন আরও এক পুলিশকর্মী ঘটনার জেরে ইতিমধ্যেই তৃণমূলের ছাত্র পরিষদের ৪ ছাত্রনেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

টিএমসিপি-র অন্দরে গোষ্ঠী সংঘর্ষের ঘটনা নতুন নয়। ইতিপূর্বেও একাধিক সময় দুই গোষ্ঠীর সংঘর্ষের জেরে রণক্ষেত্রের আকার ধারণ করেছে একাধিক কলেজ চত্বর। কিন্তু কলকাতার বুকে গোষ্ঠী সংঘর্ষের জেরে পুলিশের আক্রান্ত হওয়ার ঘটনার নজির খুব একটা নেই বললেই চলে। শনিবার গণ্ডগোল থামাতে গেলে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করা হয় বলেও অভিযোগ। যে কারণেই ভবানীপুর থানার অতিরিক্ত ওসি রাজীব সাহুর মাথা ফাটে বলে দাবি। ইটের আঘাতে আহত হয়েছেন আরও এক পুলিশকর্মী। রাজীব সাহুর মাথায় ৯ টি সেলাই পড়েছে বলে জানা যাচ্ছে হাসপাতাল সূত্র মারফৎ।

ঘটনার সূত্রপাত শনিবার সন্ধ্যায়। পুলিশ সূত্রে খবর, শনিবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে কর্মসূচি ছিল তৃণমূলের। সেই কর্মসূচি থেকে ফেরার সময়ই পুরনো বিবাদই এ দিন মাথাচাড়া দেয়। এরপর দুই গোষ্ঠীই একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে ভবানীপুর থানায় হাজির হয়। কিন্তু সেখানে পৌঁছলে দুই গোষ্ঠীর মধ্যে বচসা আরও বড় আকার নেয়। ক্রমেই তা হাতাহাতিতে গড়িয়ে পড়ে। এই পরিস্থিতিতে ঝামেলা থামাতে হস্তক্ষেপ করতে বাধ্য হয় পুলিশ। তখনই পুলিশ লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে দাবি। ঘটনায় ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত তদন্ত শুরু করেছে পুলিশ। গ্রেফতারও করা হয়েছে ৪ ছাত্রনেতাকে।

আরও পড়ুন: প্রতারক সনাতন ‘চরিত্রবান’, সার্টিফিকেট দিয়েছিল বিজেপি ও বিশ্ব হিন্দু পরিষদ