Partha Chatterjee: ‘দলের বিরুদ্ধে ক্ষোভ নেই’, মাস্ক নামিয়ে বললেন পার্থ

Partha Chatterjee: রেড রোডে পার্থ চট্টোপাধ্যায়কে যে গাড়িটিতে করে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই গাড়ির কাছাকাছি পৌঁছে যেতে পারে TV9 বাংলার ক্যামেরা। একাধিক বার পার্থ বাবুকে প্রশ্ন করা হয় দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ রয়েছে কি না।

Partha Chatterjee: 'দলের বিরুদ্ধে ক্ষোভ নেই', মাস্ক নামিয়ে বললেন পার্থ
কী বললেন পার্থ?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 9:38 PM

কলকাতা : মন্ত্রিত্ব হারিয়েছেন। দলের দায়িত্ব থেকেও সরানো হয়েছে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। বুধবারই আবার মন্ত্রিসভায় বেশ কিছু রদবদল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমন পরিস্থিতির মধ্যে এবার মুখ খুললেন ইডির (Enforcement Directorate) হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। জানিয়ে দিলেন, “দলের বিরুদ্ধে ক্ষোভ নেই।” ব্যাঙ্কশাল আদালতে এদিন পার্থ বাবু এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ফের দুই দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের সেই নির্দেশের পর যখন পার্থ ও অর্পিতাকে নিয়ে ইডি ও কেন্দ্রীয় বাহিনীর কনভয় মা উড়ালপুলের দিকে ফিরছিল।

সেই সময় রেড রোডে পার্থ চট্টোপাধ্যায়কে যে গাড়িটিতে করে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই গাড়ির কাছাকাছি পৌঁছে যেতে পারে TV9 বাংলার ক্যামেরা। একাধিক বার পার্থ বাবুকে প্রশ্ন করা হয় দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ রয়েছে কি না। বারংবার এই প্রশ্ন শোনার পড়ে শেষ পর্যন্ত মুখ থেকে মাস্ক নামিয়ে পার্থ বাবু জানান, দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ নেই। এই কথাটুকু বলার পরেই তিনি আবার মাস্ক তুলে নেন। বর্তমান পরিস্থিতির নিরিখে পার্থ চট্টোপাধ্যায়ে এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা।

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি বাড়ি থেকে দুই দফায় ২১ কোটি ৯০ লাখ এবং ২৭ কোটি ৯০ লাখ টাকা উদ্ধার করা হয়েছিল। এছাড়াও বিশাল পরিমাণ সোনার গয়না, সোনার বার, বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছিল। ইডির সন্দেহ, এই টাকা নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত। এদিকে বুধবার সকাল থেকে বোলপুরে ‘তিতলি’, ‘অপা’ নামের বাড়িগুলি সহ বেশ কিছু জায়গায় অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বুধবার ব্যাঙ্কশাল আদালতে পার্থ বাবু এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে আরও দুই দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। আগামী দিনে পার্থ  ও অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করে এই দুর্নীতির অভিযোগের শিকড় খোঁজার চেষ্টা করবেন ইডি আধিকারিকরা।