R G Kar: চিকিৎসকদের কর্মবিরতিতে আপত্তি, হাইকোর্টের দ্বারস্থ এক চিকিৎসকই

R G Kar: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কর্মবিরতিতে চিকিৎসকদের একটা বড় অংশ। রাজ্যের সব মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা কর্মবিরতিতে সামিল হয়েছেন। প্রথমে জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতির ডাক দিলেন, পরে তাঁদের পাশে এসে দাঁড়ান সিনিয়র ডাক্তাররাও।

R G Kar: চিকিৎসকদের কর্মবিরতিতে আপত্তি, হাইকোর্টের দ্বারস্থ এক চিকিৎসকই
চিকিৎসকদের কর্মবিরতি নিয়ে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2024 | 12:56 PM

কলকাতা:  সুপ্রিমকোর্টের গাইডলাইন না মেনে চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন। অবিলম্বে কাজে ফিরতে নির্দেশ দিক আদালত। এবার এই আর্জি নিয়ে চিকিৎসক কুনাল সাহার। মামলা দায়ের করে আসতে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কর্মবিরতিতে চিকিৎসকদের একটা বড় অংশ। রাজ্যের সব মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা কর্মবিরতিতে সামিল হয়েছেন। প্রথমে জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতির ডাক দিলেন, পরে তাঁদের পাশে এসে দাঁড়ান সিনিয়র ডাক্তাররাও। এই পরিস্থিতি রোগী পরিষেবা ব্যাহত হওয়ারও অভিযোগ উঠছিল। কিন্তু আন্দোলনকারী চিকিৎসকরা স্পষ্ট করে দিয়েছিলেন, জরুরি পরিষেবা বজায় রেখেই কর্মবিরতি চালাবেন। কিন্তু তাতেও কিছু ক্ষেত্রে অভিযোগ ওঠে। অনেক মেডিক্যাল কলেজ হাসপাতালে আবার রোগীরাও চিকিৎসকদের কর্মবিরতিকে সমর্থন করেন।

শের অন্যতম বড় চিকিৎসক সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন শনিবার ২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছিল। বহির্বিভাগের পরিষেবা ও পূর্বনির্ধারিত সমস্ত অস্ত্রোপচারও বন্ধ ছিল। কিন্তু চিকিৎসক কুণাল সাহার বক্তব্য, সুপ্রিমকোর্টের গাইডলাইন না মেনে চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন।