রাজীব আর পদ্মের ‘সিলেবাসে নেই’, অভিষেক-সাক্ষাতের পরই স্পষ্ট করল বিজেপি

Rajib Banerjee: গেরুয়া শিবির সাফ করে দিয়েছে, রাজীব এবং বিজেপির পথ এ বার আলাদা হতে চলেছে

রাজীব আর পদ্মের 'সিলেবাসে নেই', অভিষেক-সাক্ষাতের পরই স্পষ্ট করল বিজেপি
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 6:21 PM

কলকাতা: ‘বেলাইনে’ থাকা নেতাদের অধ্যায়ে পুরোপুরি ইতি টানার বিষয়ে মনস্থির করে ফেলেছে বঙ্গ বিজেপি। সেই তালিকায় পয়লা নম্বরে যে নাম রয়েছে তা হল- রাজীব বন্দ্যোপাধ্যায়। আর শুক্রবার সন্ধ্যায় সেই রাজীব তৃণমূল শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর এ বার তাঁরও ‘চ্যাপ্টার ক্লোজ়’ করতে চলেছে পদ্মশিবির। শনিবার সেই বিষয়টি দিনের আলোর মতো স্পষ্ট করে দিয়েছে বঙ্গ বিজেপি। দলে থাকলেও দলীয় নেতৃত্বের সঙ্গে রাজীব যে কার্যত সব ধরনের সম্পর্কই ছিন্ন করেছেন, সেই ইঙ্গিতও মিলেছে বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কথায়।

শুক্রবার সন্ধ্যাবেলা তখন কিছুক্ষণ আগেই অন্ধকার নেমেছে। আচমকাই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে ঢোকেন রাজীব বন্দ্যোপাধ্যায়। প্রায় ৩০ মিনিটের বৈঠক করেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের সঙ্গে। তারপর থেকেই রাজীবের ঘর ওয়াপসির জল্পনা উঠেছে তুঙ্গে। এমন জল্পনাও ইতিউতি শোনা যাচ্ছে যে রাজীবকে দলে ফিরিয়ে এনে তাঁকে ত্রিপুরার দায়িত্ব দিতে পারে তৃণমূল কংগ্রেস। বলাই বাহুল্য, গোটা বিষয়টিই রয়েছে জল্পনার স্তরে।

আর সেই বৈঠকের পরই গেরুয়া শিবির সাফ করে দিয়েছে, রাজীব এবং বিজেপির পথ এ বার আলাদা হতে চলেছে। শনিবার এক সাংবাদিক বৈঠকে বসে বঙ্গ বিজেপি সহ-সভাপতি শমীক ভট্টাচার্য জানিয়ে দেন, রাজীব বন্দ্যোপাধ্যায় আর বিজেপির সিলেবাসে নেই। বঙ্গ বিজেপির সিলেবাস থেকে মুছে গিয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের নাম। ঠিক যেভাবে দিনকয়েক আগেই বাবুল সুপ্রিয়র বিষয় উত্থাপন হলে শমীকবাবু জানিয়েছিলেন, বিজেপির সিলেবাসে আর বাবুল নেই। একই ভাবে আজকেও রাজীবকে নিয়েও নিজের অবস্থান স্পষ্ট করে দিল বঙ্গ বিজেপি। আরও পড়ুন: বিদ্যুৎ সংশোধনী বিল নিয়ে আলোচনা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার