অবশেষে কাটল জট, স্বস্তি দিয়ে ধর্মঘট প্রত্যাহার ট্যাঙ্কার অ্যাসোসিয়েশনের

Oil Tanker Strike: বিতর্কের কেন্দ্রে থাকা টেন্ডার নিয়ে আলোচনার আশ্বাস দেওয়া হয়েছে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের তরফে।

অবশেষে কাটল জট, স্বস্তি দিয়ে ধর্মঘট প্রত্যাহার ট্যাঙ্কার অ্যাসোসিয়েশনের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 5:16 PM

কলকাতা: টানা ৩ দিন ধরে চলার পর অবশেষে উঠে গেল তেল ট্যাঙ্কার ধর্মঘট। অনির্দিষ্টকাল ধরে চলা এই ধর্মঘট শনিবার প্রত্যাহার করে নেয় ওয়েস্ট বেঙ্গল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা আমাদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিলাম। যে টেন্ডার নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল, সেই বিষয়ে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে আলোচনা করবে। আলোচনা করার পর পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে। আমরা আমাদের ধর্মঘট প্রত্যাহার করে নিচ্ছি।

সূত্রের খবর, বিতর্কের কেন্দ্রে থাকা টেন্ডার নিয়ে আলোচনার আশ্বাস দেওয়া হয়েছে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের তরফে। তারপরেই ধর্মঘট প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে বিগত কয়েকদিন যাবৎ যেভাবে একাধিক ক্ষেত্রে পাম্পগুলি জ্বালানি নিয়ে সমস্যা দেখা দিয়েছিল, তা মিটে যেতে পারে বলে মনে করা হচ্ছে। ধর্মঘটের ফলে কোভিড পরিস্থিতিতে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়ি চলাচলেও সমস্যা তৈরি হয়েছিল। তাই সার্বিক পরিস্থিতির কথা মাথায় রেখেই ধর্মঘট প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়।

কেন এই ধর্মঘট?

মৌরিগ্রামে ইন্ডিয়ান অয়েলের ডিপোতে গত ৪ অগস্ট একটি টেন্ডার ডাকা হয়েছিল। সেই টেন্ডারের একাধিক ইস্যু মানতে নারাজ ওয়েস্ট বেঙ্গল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশন। তার জেরেই অনির্দিষ্টকালের জন্য এই ট্যাঙ্কার ধর্মঘট ডাকা হয়। শুক্রবার পরিস্থিতি সামাল দিতে মৌরিগ্রামে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের সঙ্গে ট্যাঙ্কার মালিকদের বৈঠক হয়। কিন্তু সেই বৈঠক থেকে কোনও সমাধান সূত্র বের হয়নি বলেই খবর। তবে শনিবার অবশেষে সেই ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। আরও পড়ুন: বিদ্যুৎ সংশোধনী বিল নিয়ে আলোচনা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার